kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্কালে রাম মাধব

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে স্থিতিশীলতা এসেছে

কালের কণ্ঠ ডেস্ক   

৬ মার্চ, ২০১৬ ০০:০০



শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে স্থিতিশীলতা এসেছে

বাংলাদেশে স্থিতিশীলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন সফররত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাম মাধব। তিনি বলেন, প্রধানমন্ত্রী তাঁর ওপর ন্যস্ত দায়িত্ব বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্ব দিয়ে এগিয়ে নেওয়ার কারণে বাংলাদেশে উন্নয়ন দেখা যাচ্ছে এবং স্থিতিশীলতা ফিরে এসেছে।

গতকাল শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাত্কালে বিজেপি নেতা এ প্রশংসা করেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

বাংলাদেশের গণতন্ত্র বিষয়ে রাম মাধব বলেন, এখানে রাজনৈতিক দলগুলোকে ‘গণতান্ত্রিক প্রক্রিয়ায়’ সঠিক পথে চলতে হবে। যেমন—নির্বাচনে অংশগ্রহণ করলে গণতন্ত্র আরো শক্তিশালী হবে। সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় বিজেপি নেতা বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কে সন্তোষ প্রকাশ করে বলেন, দিল্লির সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে ঢাকা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। স্থলসীমান্ত চুক্তি ভারতের পার্লামেন্টের অনুমোদনের প্রশংসা করে তিনি বলেন, ভারতের সব রাজনৈতিক দল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়ে যেভাবে বাংলাদেশকে সমর্থন দিয়েছিল, তেমনিভাবে তারা সর্বসম্মতিক্রমে পার্লামেন্টে এ বিলটি পাস করেছে। প্রধানমন্ত্রী বলেন, ভারতে নিরবচ্ছিন্ন গণতন্ত্র রয়েছে। অথচ বাংলাদেশের গণতন্ত্র কয়েকবার বাধাগ্রস্ত হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনের উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে গণতন্ত্র চর্চা হচ্ছে। ভারতের পঞ্চায়েতের মতো স্থানীয় সরকারের সর্বনিম্ন স্তরে এখন নির্বাচন হচ্ছে। সূত্র : বাসস।


মন্তব্য