জাতীয় বিতর্ক উৎসবে শাবি ডিবেট ক্লাব-332608 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


জাতীয় বিতর্ক উৎসবে শাবি ডিবেট ক্লাব চ্যাম্পিয়ন

সিলেট অফিস   

৬ মার্চ, ২০১৬ ০০:০০



জমজমাট তর্কযুদ্ধে লড়াইয়ের হাতিয়ার ছিল যুক্তি। যুক্তি দিয়েই চলেছে প্রতিপক্ষকে পরাজিত করে জয় ছিনিয়ে আনার লড়াই। সেই লড়াইয়ের চূড়ান্তপর্বে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে (এনএসইউ) হারিয়ে বিজয়ী হয়েছে শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সাস্ট) স্কুল অব ডিবেট ক্লাবের দল। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ (সিওমেক) ডিবেটিং ক্লাবের উদ্যোগে এসওএমসি আইভি ২০১৬ শিরোনামে জাতীয় বিতর্ক উৎসবের চূড়ান্ত পর্ব ছিল গতকাল।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে দুই দিনব্যাপী এ যুক্তির লড়াইয়ে অংশ নিয়েছিল দেশের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ২৭টি ডিবেট দল।

ফাইনাল প্রতিযোগিতার বিষয়বস্তু ছিল ‘সমন্বিত মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিল’। এর পক্ষে ছিল নর্থ সাউথ ইউনিভার্সিটি ডিবেট দল এবং বিপক্ষে ছিল শাহ্জালাল বিশ্ববিদ্যালয়ের ডিবেট দল। প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার পাশাপাশি ফাইনালের সেরা বক্তা হন শাবিপ্রবির শিক্ষার্থী তাসলিম আবেদিন রাজু। প্রতিযোগিতার সেরা বক্তা হন এনএসইউ দলের মুহিত হাসান।

গতকাল প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ওসমানী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মোর্শেদ আহমদ চৌধুরী।

মন্তব্য