kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ওসমানী মেডিক্যাল কলেজে জাতীয় বিতর্ক উৎসব শুরু

সিলেট অফিস   

৫ মার্চ, ২০১৬ ০০:০০



‘যুক্তির আলোয় আলোকিত হোক সত্তা’—এ স্লোগানকে সামনে রেখে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে (সিওমেক) গতকাল শুক্রবার থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব। সিলেটের সিওমেক ডিবেটিং ক্লাব দ্বিতীয়বারের মতো এ উৎসবের আয়োজন করেছে।

গতকাল সকাল ৮টা থেকে কলেজ ক্যাম্পাসের আটটি ভেন্যুতে বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। চলে রাত ১০টা পর্যন্ত। বিতর্কে দেশের বিভিন্ন স্থানের ২৭টি ক্লাব অংশ নেয়। বিচারকদের নিরপেক্ষ বিচারে রাউন্ড রবিন প্রক্রিয়ায় অনুষ্ঠিত হয় এ বিতর্ক।

আজ শনিবার অনুষ্ঠিত হবে ফাইনাল এবং পুরস্কার বিতরণী। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোর্শেদ আহমেদ চৌধুরী। সভাপতিত্ব করবেন উপাধ্যক্ষ অধ্যাপক নন্দ কিশোর সিনহা। বিশেষ অতিথি থাকবেন ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. আবদুস ছবুর মিঞা ও বিএমএ সিলেট শাখার সভাপতি অধ্যাপক ডা. রোকনউদ্দিন আহমেদ।

উৎসব কমিটির আহ্বায়ক আবু সাহল মো. ফাহিম জানান, এবারের বিতর্ক উৎসবে দেশের স্বনামধন্য ২৭টি ক্লাবের বিতার্কিকরা অংশ নেন। তিনি বলেন, এ রকম একটি জাতীয় উৎসব আয়োজন বিশাল ব্যাপার।

বিতর্ক অনুষ্ঠানকে কেন্দ্র করে ওসমানী মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। এবারও উৎসবের মিডিয়া পার্টনার কালের কণ্ঠ।


মন্তব্য