ইউপি নির্বাচনে বিএনপি নিজেরাই-332296 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


ওবায়দুল কাদের বললেন

ইউপি নির্বাচনে বিএনপি নিজেরাই নিজেদের বাধা

নিজস্ব প্রতিবেদক   

৫ মার্চ, ২০১৬ ০০:০০



ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে বাধা দেওয়ার অভিযোগকে ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের। তিনি বিএনপির নেতাদের উদ্দেশে বলেছেন, ‘আপনারা প্রার্থী খুঁজে পাচ্ছেন না। আর বলছেন, বাধা দেওয়া হচ্ছে। নির্দিষ্ট করে বলুন—কোথায় কোথায় আপনাদের প্রার্থী হতে বাধা দেওয়া হচ্ছে।’ গতকাল শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় এসব কথা বলেন তিনি। ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা সফল করতে ছাত্রলীগ ও আওয়ামী লীগ যৌথভাবে এই প্রস্তুতিসভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির রাজনীতিতে যে সংকটের ছায়া পড়েছে এবং তারা এ থেকে বেরিয়ে আসতে পারছে না। বিএনপির মধ্যে হতাশা বিরাজ করছে। তারা বলছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাকি বাধা দেওয়া হচ্ছে, আসলে কেউ বাধা দেয়নি। তারা নিজেরাই নিজেদের জন্য বাধা।’

বিএনপির কাউন্সিলের জায়গা পেতে সরকার বাধা দিচ্ছে—এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘সততা, সাহস ও কমিটমেন্টের অভাবে বিএনপি আজ দেউলিয়া হয়ে গেছে। আসলে কাউন্সিল করার জন্য তারা নিজেরাই জায়গা ঠিক করতে পারেনি। তাদের মধ্যে নানাজনে নানা মত। কোথায় সম্মেলন করবে সেটা বিএনপিই এত দিন ঠিক করতে পারেনি।’ যৌথ সভায় সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

মন্তব্য