নোটিশ বোর্ড-332002 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭

নোটিশ বোর্ড

৪ মার্চ, ২০১৬ ০০:০০



নোটিশ বোর্ড

ভারতে মুটিং প্রতিযোগিতায় জিইউবি

ভারতে ‘এন.আর মাধবা মেনন সার্ক মুটিং কম্পিটিশন ও ল-কনফারেন্সে’ অংশ নিতে ঢাকা ছেড়েছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের (জিইউবি) একটি দল। আজ শুক্রবার থেকে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। যৌথভাবে এর আয়োজক ভারতের লয়েড ল কলেজ ও মেনন ইনস্টিটিউট অব লিগ্যাল অ্যাডভোকেসি ট্রেইনিং। ভারত, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেবেন। গ্রিন ইউনিভার্সিটির মুট কোর্ট সোসাইটির মডারেটর ও আইন বিভাগের প্রভাষক নুরান চৌধুরীর নেতৃত্বে অরূপ রতন সাহা, সাদিয়া সুলতানা সিলভি, এ এস এম সারওয়ার হোসেন ও এস আই এম ফারহান শেখ এতে অংশ নেবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

পিএসসির সব পরীক্ষায় অযোগ্য

আইন ও বিচার বিভাগের নিয়ন্ত্রণাধীন ‘সাবরেজিস্ট্রার’ পদের প্রিলিমিনারি পরীক্ষায় মুঠোফোন ব্যবহার করায় এক প্রার্থীর পরীক্ষা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন। ওই পরীক্ষার্থীর নাম আনোয়ার হোসেন। নিবন্ধন নম্বর ০০৪৬৮০। গত বুধবার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট পরীক্ষা বাতিলসহ আনোয়ার হোসেন ‘পরবর্তী সময়ে কমিশন কর্তৃক অনুষ্ঠিতব্য সব পরীক্ষার জন্য এবং কমিশন কর্তৃক বিজ্ঞাপিত সব পদে আবেদন করার জন্য অযোগ্য’ হবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

বিইউতে গবেষণার ফল উপস্থাপন

বাংলাদেশ ইউনিভার্সিটির (বিইউ) আরবান ল্যাবের গবেষণা ফল শিক্ষার্থীদের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুরে ইউনিভার্সিটির আরবান ল্যাবে আনুষ্ঠানিকভাবে এই ফল হস্তান্তর করা হয়। তাতে প্রধান অতিথি ছিলেন বিইউর ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. গোলাম রহমান। সভাপতিত্ব করেন বিইউ বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি এম এ গোলাম দস্তগীর। স্বাগত বক্তব্য দেন উপপরিচালক (টেকনিক্যাল) কাজী তাইফ সাদাত। অনুষ্ঠানে বক্তারা বলেন, বিইউ শিক্ষা প্রদানের পাশাপাশি সামাজিক ও পরিবেশগত নানা বিষয়ে গবেষণাকর্ম পরিচালনা করে দেশের প্রতি দায়বদ্ধতাকে আরো প্রতিষ্ঠিত করছে। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য