kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


সোনা লুটের মামলা

হাবিলদার মেজবাহ দুই দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



চট্টগ্রামে সোনা ব্যবসায়ীর কাছ থেকে ২০৫ ভরি সোনা লুটের অভিযোগে গ্রেপ্তার করা রেলওয়ে পূর্বাঞ্চলের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) পাহাড়তলী স্টেশন ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত হাবিলদার মোহাম্মদ মেজবাহ উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল বুধবার পুলিশের করা সাত দিনের রিমান্ড আবেদনের ওপর শুনানি শেষে জ্যেষ্ঠ বিচার বিভাগীয় হাকিম আদালত এই আদেশ দিয়েছেন।

রিমান্ড মঞ্জুরের বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম আদালত পুলিশের পরিদর্শক মশিউর রহমান।

এর আগে মঙ্গলবার সোনা লুটের বিষয়ে রেলওয়ে পুলিশের ওসি হিমাংশু দাশ কালের কণ্ঠকে জানিয়েছিলেন, নগর গোয়েন্দা পুলিশ সদস্য পরিচয় দিয়ে নগরীর হাজারী গলির ঝুমুর মার্কেটের বিশ্বকর্মা বুলিয়ন দোকানের কর্মী পলাশ নন্দী ও বিশ্বজিতের কাছ থেকে ২০৫ ভরি সোনা লুটের অভিযোগে মামলা হয়। এই মামলার প্রধান আসামি মেজবাহ উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়।

বিশ্বকর্মা বুলিয়ন জুয়েলার্সের কর্মী পলাশ নন্দী ও বিশ্বজিত ২০৫ ভরি গলানো সোনা নিয়ে সোমবার সকালে ঢাকা যাওয়ার পথে পাহাড়তলী রেলওয়ে স্টেশনে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তাঁদের শরীর তল্লাশি করা হয়। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাবিলদার মেজবাহ উদ্দিনের কক্ষে নিয়ে তাঁদের দেহ তল্লাশির সময় সোনা লুট করা হয়েছে বলে রেলওয়ে থানায় মামলা করেন পলাশ নন্দী। এরপর ওই রাতে মেজবাহ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।


মন্তব্য