kalerkantho


প্রতিমন্ত্রী চুমকি বললেন

মেয়েদের বিয়ের সর্বনিম্ন বয়স আঠারোই থাকছে

নিজস্ব প্রতিবেদক   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাল্যবিয়ে রোধে সরকার যে নতুন আইন করছে, সেটিতে মেয়েদের বিয়ের সর্বনিম্ন বয়স ১৮ই রাখা হবে। এ সিদ্ধান্ত থেকে সরকার একচুলও নড়বে না।

গতকাল বুধবার রাজধানীর মহাখালীতে ব্র্যাক ইন সেন্টারে পপুলেশন কাউন্সিল পরিচালিত ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর লাইফ স্কিলস, ইনকাম অ্যান্ড নলেজ ফর অ্যাডোলোসেন্ট গার্লস জেনারেটিং এভিডেন্স টু ডিলে ম্যারিজ’ প্রকল্পের ফলাফল উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

মেহের আফরোজ চুমকি বলেন, দেশে শিশু হত্যাকাণ্ডের পরিসংখ্যান ভয়াবহ। এ হত্যাকাণ্ড বন্ধে সরকার আন্তরিকভাবে সচেষ্ট। হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনা হবে।

চুমকি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে নারীর ক্ষমতায়ন আবশ্যক। কিন্তু নারীর ক্ষমতায়নের জন্য বাল্যবিয়ে বড় ধরনের বাধা। তাই বাল্যবিয়ে বন্ধে সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে।

পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. ওবাইদুর রবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নেদারল্যান্ডস হাইকমিশনের ডেপুটি হেড অব মিশন মার্টিন ভান হুগস্ট্রেটেন ও ইউনিসেফের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেইডার। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থ্থাপন করেন পপুলেশন কাউন্সিলের অ্যাসোসিয়েট ড. সাজেদা আমীন।


মন্তব্য