kalerkantho

বুধবার । ২৫ জানুয়ারি ২০১৭ । ১২ মাঘ ১৪২৩। ২৬ রবিউস সানি ১৪৩৮।


গাজীপুরের মেয়র অধ্যাপক মান্নান জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত হওয়া মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নান জামিনে মুক্তি পেয়েছেন। প্রায় ১৩ মাস কারাগারে থাকার পর গতকাল বুধবার রাজধানীর বারডেম হাসপাতাল থেকে তিনি মুক্তি পান।

ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনী জটিলতাসহ নানা রোগে আক্রান্ত অধ্যাপক এম এ মান্নানকে গত বছর ২১ মে চিকিৎসকের পরামর্শে কাশিমপুর কারাগার থেকে বারডেমে ভর্তি করা হয়েছিল।

অধ্যাপক মান্নানের আইনজীবী গাজীপুর বারের সভাপতি ড. শহিদউজ্জামান জানান, মেয়রকে গত ১৩ মাসে গাজীপুরের জয়দেবপুর, শ্রীপুর ও কালিয়াকৈর থানার মোট ২২টি মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। উচ্চ আদালত একে একে সবকয়টি মামলায় তাঁর জামিন মঞ্জুর করেন।   বুধবার তিনি কারা মুক্ত হন।

মুক্তিলাভের সময় হাসপাতাল গেটে বিএনপির কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবীর খান, গাজীপুর সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, কেন্দ্রীয় ছাত্রদলের সহসাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর তানভীর আহমেদ প্রমুখ ফুল দিয়ে মেয়রকে স্বাগত জানান। পরে তিনি ঢাকায় বারিধারার বাসায় যান।

প্রসঙ্গত, গাজীপুরের একটি নাশকতা মামলায় গত বছর ১১ ফেব্রুয়ারি ঢাকার বাসা থেকে মেয়র মান্নানকে গ্রেপ্তার করে জয়দেবপুর থানার পুলিশ। পর্যায়ক্রমে ২২টি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। ইতিমধ্যে দুটি মামলায় চার্জশিট দিয়েছে পুলিশ।


মন্তব্য