kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বরিশালে শিক্ষার্থী-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৯

বরিশাল অফিস   

৩ মার্চ, ২০১৬ ০০:০০



বরিশালে শিক্ষার্থী-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৯

বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের শিক্ষার্থী ও বহিরাগত ছাত্রলীগকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। ছবি : কালের কণ্ঠ

মুঠোফোন চুরির জের ধরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ছাত্রলীগকর্মীদের ব্যাপক সংঘর্ষে পুলিশসহ অন্তত ৯ জন আহত হয়েছে। গতকাল বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস লাগোয়া পুলিশ লাইন এলাকায় এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও ৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। আহত ছয় শিক্ষার্থীকে শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও তিন পুলিশ সদস্যকে পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীদের দেওয়া তথ্যানুযায়ী, তিন দিন আগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিটি ক্যাম্পাস সংলগ্ন হট পেট রেস্টুরেন্টের কর্মচারী মো. সজীব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিসান আহমেদের একটি মুঠোফোন চুরি করে। এ ঘটনায় অভিযোগ দেওয়া হলে ওই প্রতিষ্ঠানের মালিক কামরুল আহসান রুমী তাঁর কর্মচারী সজীবকে চাকরিচ্যুত করেন। বিষয়টি সজীব বিশ্ববিদ্যালয়ের উল্টো দিকের সরকারি পলিটেকনিক কলেজের কয়েকজন ছাত্রলীগকর্মীকে জানায়। বুধবার জিসান তার বন্ধুদের নিয়ে পুলিশ লাইন এলাকার একটি রেস্তোরাঁয় খেতে গেলে সেখানে সজীব তার লোকজন নিয়ে হামলা চালায়। এ ঘটনা বিশ্ববিদ্যালয়ের সিটি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে জিসানের সহপাঠীরা দলবেঁধে লাঠিসোঁটা নিয়ে এসে সজীব বাহিনীর ওপর হামলা চালায়। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্থানীয় দুটি রেস্তোরাঁয় ভাঙচুরের চেষ্টা চালালে পুলিশ তাদের নিবৃত্ত করার চেষ্টা করে। তখন শিক্ষার্থীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও ৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।


মন্তব্য