নিখোঁজের পর যশোর থেকে মাদ্রাসা-331195 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


নিখোঁজের পর যশোর থেকে মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার

বিশেষ প্রতিনিধি, যশোর   

২ মার্চ, ২০১৬ ০০:০০



নিখোঁজের ৩৫ দিন পর যশোর-চৌগাছার আমবটতলা এলাকা থেকে গত সোমবার সকালে আবু হুরায়রা (৫৫) নামের এক মাদ্রাসা শিক্ষকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তাঁর বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার অশ্বথলি গ্রামে। তিনি কুঠি দুর্গাপুর মাদ্রাসার শিক্ষক ছিলেন। পরিবারের অভিযোগ, গত ২৪ জানুয়ারি ডিবি পুলিশ পরিচয়ে আবু হুরায়রাকে তাঁর কর্মস্থল থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল।

ঝিনাইদহ সদর থানার ওসি হাসান হাফিজুর রহমান জানান, নিহত আবু হুরায়রা জেলা জামায়াতের শুরা সদস্য ছিলেন। সোমবার সকালে অজ্ঞাতপরিচয় হিসেবে তাঁর লাশ উদ্ধার করে যশোর থানা পুলিশ। ওই দিন রাত ৮টার দিকে হাসপাতালে তাঁর পরিচয় শনাক্ত করেন স্বজনরা। তাঁর শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

ওসি জানান, ঝিনাইদহে খ্রিস্টান হোমিও চিকিৎসক সমির উদ্দীন বিশ্বাস হত্যাকাণ্ডের পর থেকে জামায়াত-শিবিরের অনেক নেতাকর্মী নিখোঁজ ছিল। আবু হুরায়রা তাদেরই একজন। সোমবার যশোর কোতোয়ালি থানার মাধ্যমে তাঁর লাশ উদ্ধারের সংবাদ পান তাঁরা।

নিহতের ভাই আব্দুল মালেক দাবি করে বলেন, ডিবি পুলিশ পরিচয়ে গত ২৪ জানুয়ারি আবু হুরায়রাকে তাঁর কর্মস্থল ঝিনাইদহের কুঠি দুর্গাপুর মাদ্রাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। এ ঘটনায় থানায় জিডি করা হয়। কিন্তু কোথাও খুঁজে পাওয়া যায়নি। এমনকি পুলিশ তাঁকে আটকের কথা স্বীকার করেনি।

যশোর কোতোয়ালি থানার ওসি ইলিয়াস আলী জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে যশোর-চৌগাছা সড়কের আমবটতলা এলাকার বেলতলা থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। পরে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

মন্তব্য