kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।

নোটিশ বোর্ড

২ মার্চ, ২০১৬ ০০:০০



নোটিশ বোর্ড

 

স্টামফোর্ডে সেমিনার

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশে ‘দ্য গ্রোথ অব ডায়াসপোরাস অব ইংলিশ অ্যান্ড ইটস ইমপ্যাক্ট অন ইংলিশ এডুকেশন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের উদ্যোগে এ সেমিনার হয়।

তাতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণবিশ্বদ্যািলয়ের অধ্যাপক মনসুর মূসা ও ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের ড. অনিন্দ্য সায়েম চৌধুরী। সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপাচার্য ড. এম. ফিরোজ আহমেদ। আর অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান ইংরেজি বিভাগের প্রধান মেহজাবীন রহমান। সংবাদ বিজ্ঞপ্তি।

 

বুয়েটে চার দিনের প্রশিক্ষণ কর্মশালা আজ শেষ

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) ইনস্টিটিউট অব অ্যাপ্রোপ্রিয়েট টেকনোলজি (আইএটি) আয়োজিত ‘রি-ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আপগ্রেডেশন অব টেকনোলজি ফর প্রোডাক্ট ডাইভার্সিফিকেশন অ্যান্ড এনহেন্সমেন্ট অব এক্সপোর্ট পটেন্সি ইন লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টর’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আজ বুধবার শেষ হচ্ছে। আইএটির সেমিনার কক্ষে গত রবিবার চার দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করা হয়। প্রকৌশল ও শিল্পপ্রতিষ্ঠানের ৩০ জন মালিক, ব্যবস্থাপক, উদ্যোক্তা, প্রযুক্তিবিদ ও প্রকৌশলী কর্মশালায় অংশ নেন। বুয়েটের আইএটিসহ বিভিন্ন বিভাগ, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ শিক্ষক এবং বিভিন্ন প্রতিষ্ঠানের বিশেষজ্ঞরা কর্মশালায় প্রশিক্ষণ দিচ্ছেন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএটির পরিচালক অধ্যাপক ড. এম কামাল উদ্দিন। আইএটির সহকারী অধ্যাপক ফরিদ আহম্মদ অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

বিইউএফটির সেমিনার ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) সঙ্গে ইন্ডাস্ট্রিজ অব গার্মেন্টস সেক্টরের সম্পর্কোন্নয়নের লক্ষ্যে বিইউএফটি আয়োজিত একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার অনুষ্ঠিত এ সেমিনার শেষে আমরা রিসোর্সেস লিমিটেড এবং লেক্ট্রার সঙ্গে বিইউএফটির শিক্ষাবিষয়ক একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। বিইউএফটির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ মাসুদ হোসেনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলের (বুটেক্স) উপাচার্য অধ্যাপক মাসুদ আহমেদ, ভায়েলা গ্রুপের চেয়ারম্যান ডেভিড হাসনাত এবং মাইক্রো ফাইবার গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এবং আইটিইটির প্রেসিডেন্ট মো. সামসুজ্জামান। অনুষ্ঠানে বিইউএফটির বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাফফর উদ্দিন সিদ্দিকসহ নেদারল্যান্ডস দূতাবাস ও নুফফিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন। অনুষ্ঠানে কি-নোট স্পিকার ছিলেন বিইউএফটির উপ-উপাচার্য অধ্যাপক ড. আইয়ূব নবী খান। প্রধান আলোচক ছিলেন সিলভার লাইন গ্রুপের সিইও মো. মহিউদ্দিন এবং স্কয়ার গ্রুপের টেক্সটাইল ডিভিশনের নির্বাহী পরিচালক এহসানুল করিম কায়সার। সেমিনার শেষে আমরা রিসোর্সেস লিমিটেড ও লেক্ট্রার সঙ্গে বিইউএফটির চুক্তি স্বাক্ষরিত হয়। বিইউএফটির উপাচার্য এবং আমরা রিসোর্সেস লিমিটেডের সিইও সোহেল আহমেদ চুক্তিতে স্বাক্ষর করেন। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য