kalerkantho

বুধবার । ১৮ জানুয়ারি ২০১৭ । ৫ মাঘ ১৪২৩। ১৯ রবিউস সানি ১৪৩৮।


‘সরকারের সব সুবিধা গঙ্গাচড়ায় আসবে’

রংপুর অফিস   

২ মার্চ, ২০১৬ ০০:০০



 

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে সরকারের যত সুবিধা রয়েছে তা গঙ্গাচড়ায় আনা হবে। গতকাল মঙ্গলবার গঙ্গাচড়া মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গণে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির (চতুর্থ) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের লক্ষ্য গঙ্গাচড়ার মানুষের ভাগ্যোন্নয়ন। এরই মধ্যে গঙ্গাচড়ার অধিকাংশ কাঁচা রাস্তা পাকা হয়েছে। এর জন্য ১০০ কোটি টাকার কাজ করা হচ্ছে। এ ছাড়া নদীর বাঁধের জন্য ১৩৭ কোটি টাকা প্রস্তাব দেওয়া হয়েছে। যার অতি দ্রুত কাজ শুরু হবে। ’ তিনি বলেন, কেউ সার্টিফিকেট জাল করে এই কর্মসূচিতে আসার চেষ্টা করবেন না। শুধু গঙ্গাচড়ার যুবরাই এ কর্মসূচিতে প্রশিক্ষণ নেবেন।

এ সময় রাঙ্গা বলেন, রংপুরের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি রয়েছে। তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হকের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক দিলগীর আলম, উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, গঙ্গাচড়া জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সামসুল আলম। এ কর্মসূচির আওতায় ছয় হাজার ৪১৩ জন বেকার আবেদন করেন। তিন ধাপে যাচাই-বাছাই শেষে চার হাজার ২৩৪ জনকে নির্বাচন করা হয়। নির্বাচিতদের তিন ধাপে তিন মাসের প্রশিক্ষণ দিয়ে অস্থায়ী ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।


মন্তব্য