kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ভুয়া আসামি সেজে হাজিরা, অতঃপর সারা দিন হাজতে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২ মার্চ, ২০১৬ ০০:০০



চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে ভুয়া আসামি সেজে হাজিরা দিতে গিয়ে ধরা পড়েছেন এক যুবক। পরে শাস্তি হিসেবে নয়ন নামের ওই যুবককে আদালত সূর্যাস্ত পর্যন্ত হাজতবাসের আদেশ দেন।

ঘটনাটি গতকাল মঙ্গলবারের।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আইয়ুব খান জানান, চাঁদপুরের ফরিদগঞ্জ থানায় বিস্ফোরক আইনে দায়ের হওয়া ওই মামলায় জাহাঙ্গীর আলম নান্টু নামের একজন আসামি আছেন। গতকাল সেই নান্টু সেজে আদালতে হাজিরা দিতে যান নয়ন, যিনি নান্টুর ভাই। পিপি বিষয়টি আদালতকে অবহিত করেন। তখন বিচারক সন্ধ্যা পর্যন্ত নয়নকে হাজতে রাখার আদেশ দেন। একই সঙ্গে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন মূল আসামি নান্টুর বিরুদ্ধে।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের অক্টোবরে ফরিদগঞ্জের রায়পুর রোডের পৌরসভার অনুয়া চত্বরে হরতালের দিন ২০ দলীয় জোটের নেতাকর্মীরা নাশকতা চালায়। এ ঘটনায় ফরিদগঞ্জ থানা পুলিশের এসআই আনিস বাদী হয়ে ৩৭ জনকে আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা করেন।

এ ঘটনায় ২০১৪ সালের ফেব্রুয়ারিতে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে মামলাটি ১৩৫ দিনের মধ্যে নিষ্পত্তি করার জন্য চাঁদপুর থেকে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। বর্তমানে মামলাটি অভিযোগ গঠনের পর্যায়ে আছে।


মন্তব্য