kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


রাজধানীতে ১৬ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

৭১ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   

২ মার্চ, ২০১৬ ০০:০০



রাজধানীর দারুস সালাম থেকে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও দুটি প্রাইভেট কার উদ্ধার এবং ১০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত সোমবার রাতের অভিযানে গ্রেপ্তারকৃতরা হলো নবী হোসেন, ইয়াসিন, আরিফুল হাসান, মিজু হোসেন, হামিদুল, রায়হান ফরাদী, শরিফ শিকদার, মনিরুজ্জামান, তকবির মুরাদ ও ওবায়দুল্লাহ।

তাদের বিরুদ্ধে দারুস সালাম থানায় একটি মামলা হয়েছে।

গতকাল ওই মামলায় ১০ আসামির প্রত্যেকের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই আবুল বাশার তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

ডিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানান, মিয়ানমার থেকে ইয়াবা এনে কক্সবাজারের ইয়াসিন ও আরিফুলকে দিত নবী হোসেন। তারা এ চালান ঢাকায় এনে মিজু, শরিফ ও হামিদুলসহ মাদক ব্যবসায়ীদের হস্তান্তর করত। পরে এ মাদক ঢাকাসহ বিভিন্ন স্থানে সরবরাহ করা হতো।

মনিরুল ইসলাম আরো জানান, মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে আসে এমন আরো ১০-১২টি গ্রুপকে শনাক্ত করেছে পুলিশ। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। ইয়াবা বা ফেনসিডিল বাংলাদেশে তৈরি হয় না। সীমান্ত পেরিয়ে এসব মাদকদ্রব্য দেশে আসে।

অস্ত্র-ইয়াবাসহ গ্রেপ্তার ৬ : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) সহকারী পরিচালক (ঢাকা মেট্রো-উত্তর) খোরশিদ আলম জানান, সোমবার রাতে চকবাজারে অভিযান চালিয়ে একটি পিস্তল, একটি চায়নিজ কুড়াল, এক হাজার ইয়াবা ট্যাবলেটসহ হানিফ, জীবন ও আরিফ নামে তিনজনকে; কামরাঙ্গীরচর থেকে ২০০ পিস ইয়াবাসহ নাসিমাকে এবং যাত্রাবাড়ী থেকে ৩৫০ ইয়াবা ট্যাবলেটসহ শাহিন ও সুলতান নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।


মন্তব্য