নাশকতার সাতমা মলায় জামিন পেলেন-330697 | খবর | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০১৬। ১৬ আশ্বিন ১৪২৩ । ২৮ জিলহজ ১৪৩৭


নাশকতার সাতমা মলায় জামিন পেলেন মিন্টু

আদালত প্রতিবেদক    

১ মার্চ, ২০১৬ ০০:০০



নাশকতার সাত মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুকে জামিন দিয়েছেন আদালত। জামিন পাওয়া মামলাগুলো হলো রাজধানীর পল্টন থানার পাঁচটি এবং রমনা ও শাহবাগ থানায় একটি করে। গতকাল সোমবার পৃথক দুই হাকিম এ আদেশ দেন। পল্টন থানার পাঁচটি শুনানি শেষে জামিন মঞ্জুর করেন ঢাকার মহানগর হাকিম মারুফ হোসেন। রমনা ও শাহবাগ থানার দুই মামলায় জামিন দেন মহানগর হাকিম খুরশীদ আলম।

এর আগে আদালতে আত্মসমর্পণ করে মামলাগুলোতে জামিন চান মিন্টু। তাঁর আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন শুনানি করেন। শুনানিতে তাঁরা বলেন, ‘আবদুল আউয়াল মিন্টু কখনো কোনো মিছিলে যাননি। এ রকম কোনো ফুটেজ পুলিশ আদালতে দেখাতে পারলে আমরা তাঁর জামিন চাইব না। তাঁর বিরুদ্ধে সুস্পষ্ট কোনো অভিযোগ নেই। এ মামলায় অনেক আসামি জামিনে আছেন। তিনি বয়স্ক ও অসুস্থ।’

জামিনের বিরোধিতা করেন অতিরিক্ত পিপি শাহ আলম তালুকদার। তিনি বলেন, মিন্টু মামলাগুলোর এজাহারভুক্ত আসামি। তিনি এসব মামলায় পলাতক ছিলেন। তাঁর বিরুদ্ধে মামলাগুলোতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

গত বছরের জানুয়ারি মাসে আওয়ামী লীগ সরকারের বর্ষপূর্তি উপলক্ষে দেশব্যাপী বিএনপির হরতাল-অবরোধে নাশকতা, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, চালক ও যাত্রী হত্যার চেষ্টার অভিযোগ এনে পল্টন থানায় মিন্টুর বিরুদ্ধে পাঁচটি ও রমনা থানায় একটি মামলা করা হয়।

মন্তব্য