kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


খুলনায় আ. লীগের কয়েকটি মনোনয়ন পরিবর্তনের সম্ভাবনা

খুলনা অফিস   

১ মার্চ, ২০১৬ ০০:০০



তৃণমূল নেতাকর্মীদের বিভিন্ন অভিযোগ ও আবেদনের পরিপ্রেক্ষিতে খুলনার ডুমুরিয়া, তেরখাদাসহ কয়েকটি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর মনোনয়ন পরিবর্তন হতে পারে বলে জানা গেছে। ‘রাজাকারপুত্র’ অভিযোগে এরই মধ্যে সুরখালী ইউনিয়নে সরদার আব্দুল হাদীর মনোনয়ন প্রত্যাহার করা হয়েছে।

তাঁর পরিবর্তে মনোনয়ন দেওয়া হয়েছে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগরকে।

দলটির একাধিক সূত্র জানায়, আগামী ২২ মার্চ খুলনায় অনুষ্ঠেয় ৬৭টি ইউনিয়নে নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ। কিন্তু কয়েকটি ইউনিয়নে প্রার্থীর মনোনয়ন নিয়ে আপত্তি জানায় তৃণমূলের নেতাকর্মীরা। খুলনার বিভিন্ন ইউনিয়ন থেকে ওই প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ ও মনোনয়ন পরিবর্তনের আবেদন পাঠানো হয়। এরপর বটিয়াঘাটার সুরখালী ইউনিয়নে সরদার আব্দুল হাদীর মনোনয়ন প্রত্যাহার করে মুশফিকুর রহমান সাগরকে মনোনয়ন দেওয়া হয়।

এদিকে ডুমুরিয়া সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজী মো. হুমায়ুন কবির বুলুর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন উপজেলা যুবলীগ নেতা আব্দুস সালাম মাঝি। বুলুর বিরুদ্ধে অভিযোগ, তিনি ডুমুরিয়া যুবলীগ নেতা কবিরুল ইসলাম হত্যা মামলার ৫ নম্বর আসামি। আটলিয়া ইউনিয়নের মনোনীত প্রার্থী স ম আব্দুল কাইয়ুমের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিএনপির সাবেক সহসভাপতি ছিলেন। দলের ইউনিয়ন সাধারণ সম্পাদক প্রতাপ রায় এ অভিযোগ করেন। অন্যদিকে তেরখাদা সদর ইউনিয়নের প্রার্থী দ্বীন ইসলামের বিরুদ্ধেও অভিযোগ, তিনিও বিএনপির সভাপতি ছিলেন।


মন্তব্য