kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ইউনিয়ন পরিষদ নির্বাচন

দলীয় মনোনয়ন না পেয়ে বিভিন্ন স্থানে বিক্ষোভ

কালের কণ্ঠ ডেস্ক   

১ মার্চ, ২০১৬ ০০:০০



আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির দলীয় মনোনয়ন না পেয়ে বিভিন্ন স্থানে সড়ক অবরোধ, হামলা-ভাঙচুর ও বিক্ষোভ করেছেন মনোনয়নবঞ্চিতরা। কুমিল্লার ৯ ইউনিয়নে দল বদল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কেনার খবর পাওয়া গেছে।

এদিকে গতকাল সোমবার দুপুরে পটুয়াখালীর বাউফল নওমালা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। বিকেলে কুমিল্লা-চাঁদপুর মহাসড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করা হয়। অন্যদিকে মুন্সীগঞ্জের ঢাকা-দোহার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ হয়েছে। বিস্তারিত আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে—

পটুয়াখালী : পটুয়াখালীর বাউফলের নওমালা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামাল হোসেনের সমর্থকরা বিদ্রোহী প্রার্থী শাহাজাদা হাওলাদারের  বসতঘর, ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল দুপুর ১টার দিকে নগরহাট বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে মো. শাহাজাদা হাওলাদার বলেন, ‘কামাল তার স্বভাবসুলভ আচরণ করেছে। এর আগেও একাধিকবার সে এমন ঘটনা ঘটিয়েছে। ’ তবে অ্যাডভোকেট কামাল বিশ্বাস বলেন, ‘তারা নিজেরা হামলা-ভাঙচুরের নাটক সাজিয়ে এখন আমাকে দোষ দিচ্ছে। ’

কুমিল্লা : কুমিল্লার বরুড়া উপজেলার ৯টি ইউনিয়নে আওয়ামী লীগ, বিএনপি ও জাপার মনোনয়ন না পেয়ে দল বদল ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র ক্রয় করার খবর পাওয়া গেছে। জানা যায়, বরুড়ার খোশবাস ইউনিয়নে আওয়ামী লীগ নেতা শাহআলম পাটোয়ারী, চিতড্ডা ইউনিয়নের সাবেক বিএনপি নেতা দলিলুর রহমান দুলাল ও আড্ডা ইউনিয়নে বিএনপি নেতা মাজহারুল ইসলাম স্বপন দল বদল করে জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন। এ ছাড়া আওয়ামী লীগ নেতা জাকির হোসেন বাদল, চিতড্ডা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান জামাল, খোশবাস ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন স্বতন্ত্র নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।   এদিকে কুমিল্লা-চাঁদপুর মহাসড়কের লক্ষ্মীপুর নামক স্থানে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করেন আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া প্রার্থীরা।

মুন্সীগঞ্জ : সোমবার সকাল ১১টার দিকে ঢাকা-দোহার মহাসড়কের ভাগ্যকুল পয়েন্টে রাস্তা অবরোধ করেছে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া প্রার্থী মিতুলের সমর্থকরা। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা ইউপি মনোনয়ন কমিটির পক্ষে মনোনয়নের জন্য স্থানীয়ভাবে মনির হোসেন মিটুলের নাম কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠানো হয়। কিন্তু কাজী মনোয়ার হোসেন নামের এক প্রার্থী কেন্দ্র থেকে নিজের মনোনয়ন নিয়ে আসেন। এতে ক্ষুব্ধ হয়ে মিটুলের সমর্থকরা রাস্তা অবরোধ করে।


মন্তব্য