kalerkantho


সুউচ্চ পাহাড়ে ওঠার স্বপ্ন

৫ মার্চ, ২০১৬ ০০:০০



এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ দলের কাছে আমাদের প্রত্যাশা অনেক। সুউচ্চ পাহাড়ে ওঠার মতো স্বপ্ন দেখি আমরা। পাকিস্তানকে হারিয়ে রয়েল বেঙ্গল টাইগারের সাফল্যের পর এবার শিরোপার হাতছানি। কল্পনা করতে গিয়েই আমাদের মন আনন্দে ভরে ওঠে। বাংলা মায়ের এই সন্তানদের সুনিপুণ খেলার কারিগর হিসেবে তাদের অগ্রযাত্রা অবশ্যই অব্যাহত রাখতে হবে। আমাদের এই সূর্যসন্তানদের এখন ভারতকে হারানোর ছক ও পরিকল্পনা দক্ষতার সঙ্গে করতে হবে। ভারতকে হারিয়ে বাংলাদেশ এশিয়া কাপের শিরোপা জয় করে অবশ্যই সারা বাংলার আনাচকানাচে আনন্দের বন্যা বইয়ে দেবে, পরম করুণাময়ের কাছে আমরা সেই প্রার্থনাই করি। ক্রিকেটজগতে বাংলাদেশ যে অবস্থান সৃষ্টি করেছে সেখান থেকে আমাদের আর কোনো দিন পেছনে সরে আসা চলবে না।

পাকিস্তানকে হারানোর পর ক্রিকেটের সৈনিকরা এবার ভারতকে হারানোর অনুশীলন করে যাচ্ছে বলে আমরা মনে করি। এই অবিশ্বাস্য আত্মবিশ্বাস বাংলা মায়ের ক্রিকেট সৈনিকদের সাফল্যের সবচেয়ে উঁচু শিখরে পৌঁছে দেবে। রবিবার ফাইনালে বিজয়ের পতাকা ছিনিয়ে নেওয়ার বিশ্বাস নিয়ে আমরা প্রার্থনা করছি।

ক্রিকেট খেলায় বর্তমান সরকার ও মাননীয় প্রধানমন্ত্রী যে উৎসাহ-উদ্দীপনা দিয়ে যাচ্ছেন, তা অব্যাহত রাখতে হবে। বাংলাদেশের লাল-সবুজ পতাকা সারা বিশ্বে সমান্তরালে উড়বে বলেও আমরা মনে করি।

আবদুল হান্নান

মানপুর, লাখাই, হবিগঞ্জ।


মন্তব্য