kalerkantho


রহস্যজনক খুনখারাবি

৬ জেলায় ৩ শিক্ষার্থীসহ ৭ খুন, আটক ৭

কালের কণ্ঠ ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



রহস্যজনক খুনখারাবি

ছয় জেলায় সাতজন রহস্যজনক হত্যার শিকার হয়েছে। মঙ্গলবার সকাল থেকে গতকাল বুধবার সকাল পর্যন্ত এসব ঘটনা ঘটেছে। নিহতদের মধ্যে কুড়িগ্রামে দুই শিক্ষার্থী, টাঙ্গাইলের ঘাটাইলে এক যুবক, পটুয়াখালীর কুয়াকাটায় এক স্কুলছাত্রী, নীলফামারীর ডোমারে এক গাড়িচালক, কুমিল্লায় এক যুবক এবং বাগেরহাটের চিতলমারীতে একজন রয়েছেন। এসব ঘটনায় দুই নারীসহ সাতজনকে আটক করা হয়েছে। আমাদের স্থানীয় প্রতিনিধিরা জানিয়েছেন বিস্তারিত।

কুড়িগ্রামে জোড়া খুন : সদর উপজেলার বিসিক শিল্পনগরীর কাছে ধানক্ষেত থেকে গতকাল সকালে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার বাড়ি থেকে স্কুলের উদ্দেশে বেরিয়ে যাওয়ার পর থেকে তারা নিখোঁজ ছিল। তারা হলো কুড়িগ্রাম পৌর এলাকার ডাকুয়াপাড়া গ্রামের জাবেদ আলীর মেয়ে ও আমিন উদ্দিন দ্বিমুখী দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্রী সেলিনা আক্তার এবং পার্শ্ববর্তী পূর্ব কল্যাণ গ্রামের সৈয়দ আলীর ছেলে ও কুড়িগ্রাম টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র জাহাঙ্গীর আলম।

স্বজনরা জানায়, সেলিনা ও জাহাঙ্গীরের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। নিহত ছাত্রীর বাবা জাবেদ আলী বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। তিনি জানান, সেলিনা সকাল ৭টায় বইপত্র নিয়ে মাদরাসায় যায়। কিন্তু বিকেলে বাড়ি না আসায় অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

টাঙ্গাইলে যুবক খুন : মঙ্গলবার রাতে ঘাটাইল উপজেলার খিলপাড়ায় ধানক্ষেত থেকে হেলাল উদ্দিন (৩৫) নামের এক যুবকের দ্বিখণ্ডিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে।

কলাপাড়ায় স্কুলছাত্রী নিখোঁজ, দেহাংশ ও রক্তমাখা ছুরি উদ্ধার : শয়নকক্ষের বেড়াসহ বিভিন্ন স্থানে রক্তের দাগ এবং ঘরের মেঝেতে পায়ের নূপুর ও দেহের অংশবিশেষ পাওয়া গেলেও রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে স্কুল শিক্ষার্থী মরিয়ম (১৫)। পুলিশ রক্তমাখা দুটি ছুরি উদ্ধার করেছে। পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর থানার কুয়াকাটা খানাবাদ কলেজসংলগ্ন মৃত বাবুল মল্লিকের বাড়িতে গতকাল ভোরে এ ঘটনা ঘটে।

কুমিল্লায় ‘বড় দল’ সমর্থক নিহত : কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গতকাল সকালে রমিজ আলী (৪৫) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার হয়েছে। তিনি উপজেলার শিদলাই গ্রামের মনসুর আলীর ছেলে এবং ‘বড় দলের’ সমর্থক। কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ব্রাহ্মণপাড়া ও দেবিদ্বার সার্কেল) শেখ সেলিমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এক নারীকে আটক করা হয়েছে।

চিতলমারীতে এক ব্যক্তির লাশ উদ্ধার : বাগেরহাটের চিতলমারী থানা পুলিশ জোগেন্দ্রনাথ মণ্ডল (৫৭) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। তাঁর মৃত্যু নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। তিনি উপজেলার সন্তোষপুর ইউনিয়নের দড়িউমাজুড়ি গ্রামের চন্দ্র কান্তের ছেলে এবং দুই ভাস্কর্যশিল্পী রণজিত ও সঞ্জিতের পিতা। রণজিত জানান, তাঁর বাবা মঙ্গলবার ভোরে বাড়ি থেকে বেরিয়ে যান। এরপর চাচাতো ভাই সমীর মণ্ডলের বাড়ির পেছনে গাবগাছের ডালে বাঁধা অবস্থায় তাঁর মৃতদেহ পাওয়া যায়।

ডোমারে গাড়িচালক খুন : নীলফামারীর ডোমার উপজেলায় রহস্যজনক হত্যার শিকার হয়েছেন নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কম্পানি লিমিটেডের (নেসকো) গাড়িচালক আবু সাঈদ। মঙ্গলবার সন্ধ্যায় ভাড়া বাসার তালাবদ্ধ শয়নকক্ষ থেকে তাঁর গলাকাটা লাশ উদ্ধার করে থানা পুলিশ। তিনি রংপুরের লালবাগ এলাকার মৃত বাবু ইসলামের ছেলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিনজনকে আটক করেছে।



মন্তব্য