kalerkantho


মেডিক্যাল বোর্ড খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করবে আজ

নিজস্ব প্রতিবেদক   

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



মেডিক্যাল বোর্ড খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করবে আজ

ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক সমন্বয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁরা আজ শনিবার সকালে নাজিমুদ্দীন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে যাবেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। 

কারা কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের এই মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন সাংবাদিকদের জানান, গত বৃহস্পতিবার পাঁচ সদস্যের এই মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

সূত্র জানায়, বিএসএমএমইউ হাসপাতালের ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরীকে প্রধান করে গঠিত মেডিক্যাল বোর্ডের অন্য সদস্যরা হলেন কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু জাফর চৌধুরী বীরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

এ বিষয়ে জানতে চাইলে গতকাল রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম কালের কণ্ঠকে জানান, খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড আজ শনিবার সকাল ১১টায় কারাগারে আসার সময় নির্ধারিত রয়েছে।

ব্যক্তিগত চিকিৎসক অন্তর্ভুক্তির দাবি বিএনপির : মেডিক্যাল বোর্ডে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে বিএনপি। গতকাল নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে এই দাবি জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। তিনি বলেন, ‘বিএসএমএমইউ গঠিত মেডিক্যাল বোর্ডে দেশনেত্রীর ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের না রাখাটা বিদ্বেষপ্রসূত মনোভাবের বহিঃপ্রকাশ। কারা কর্তৃপক্ষের মৌখিক বার্তা অনুযায়ী মেডিক্যাল বোর্ডে অন্তর্ভুক্তির জন্য দেশনেত্রীর ব্যক্তিগত পাঁচজন চিকিৎসকের নাম দলের পক্ষ থেকে পাঠানো হয়েছিল। কিন্তু কর্তৃপক্ষ তা আমলে নেয়নি। এটি সরকারের অশুভ পরিকল্পনার ইঙ্গিতবাহী। আমাদের দাবি, দেশনেত্রীর ব্যক্তিগত চিকিৎসকদের মেডিক্যাল বোর্ডে অন্তর্ভুক্ত করতে হবে।’

‘মেডিক্যাল বোর্ডে আওয়ামীপন্থীদের রাখা হয়েছে’ : এদিকে আওয়ামীপন্থী চিকিৎসকদের দিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা ও চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। জাতীয় প্রেস ক্লাবে গতকাল এক আলোচনাসভায় তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডে সিনিয়র পেশাদার চিকিৎসকদের পরিবর্তে আওয়ামীপন্থী চিকিৎসকদের রাখা হয়েছে।



মন্তব্য