kalerkantho


গাইবান্ধা

উন্নয়ন মানুষের হৃদয় জয় করেছে

অ্যাডভোকেট সৈয়দ সামছুল আলম হিরু
সভাপতি, জেলা আওয়ামী লীগ

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



উন্নয়ন মানুষের হৃদয় জয় করেছে

কালের কণ্ঠ : সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আপনাদের দলীয় প্রস্তুতি কেমন?

সৈয়দ সামছুল আলম হিরু : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ এখন তৃণমূল থেকে সর্বোচ্চ পর্যায় পর্যন্ত সুসংগঠিত। গাইবান্ধায় সব পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া বিপুলসংখ্যক নতুন সদস্য গ্রহণ ও নবায়নের কাজ শেষ হয়েছে। নেতাকর্মীরা আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করতে সাধারণ ভোটারদের কাছে যেতে শুরু করেছে। আমরা নির্বাচনের জন্য পুরোপুরি প্রস্তুত।

কালের কণ্ঠ : দলের নিবেদিত ও পুরনো নেতাকর্মীদের অনেকে কাজের স্বীকৃতি না পেয়ে নিষ্ক্রিয়। নির্বাচনে তাদের অংশগ্রহণ কিভাবে নিশ্চিত করবেন?

সৈয়দ সামছুল আলম হিরু : একজন প্রকৃত আওয়ামী লীগ কর্মী কোনো কারণে দুঃখ পেতে পারেন, কিন্তু দল ছেড়ে যাবেন, এটা আমি বিশ্বাস করি না। শেখ হাসিনা তৃণমূলের কর্মীদের সুখ-দুঃখের সব খবর রাখেন। তিনি অবশ্যই সংসদ নির্বাচনে সৎ, যোগ্য ও নিষ্ঠাবানদের মনোনয়ন দেবেন। তাদের সামনে পেলে কোনো নেতাকর্মী নিষ্ক্রিয় থাকবেন না বলে আমার বিশ্বাস।

কালের কণ্ঠ : গাইবান্ধার পাঁচটি আসন মহাজোটগতভাবে নির্বাচন হলে জাপার সঙ্গে ভাগাভাগি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিষয়টিকে আওয়ামী লীগ নেতাকর্মীরা কিভাবে নিচ্ছে?

সৈয়দ সামছুল আলম হিরু : আমি মনে করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন আওয়ামী লীগের ওপর জনগণের ব্যাপক আস্থা সৃষ্টি করেছে। পাঁচটি আসনেই বিপুল জনসমর্থন নিয়ে আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী হতে পারবেন বলে আমার বিশ্বাস। আওয়ামী লীগ কর্মী হিসেবে পাঁচটি আসনেই আমি আমাদের প্রার্থী দেখতে চাই। কিন্তু নেত্রী আমাদের যে নির্দেশ দেবেন, আমরা তা মেনে নির্বাচনে ঝাঁপিয়ে পড়ব। যেকোনো ত্যাগ স্বীকারে আমরা প্রস্তুত।

কালের কণ্ঠ : আপনি কি মনে করেন আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে?

সৈয়দ সামছুল আলম হিরু : শুধু আমি নই, বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ আওয়ামী লীগকেই রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। উন্নয়নের যে জোয়ার বঙ্গবন্ধুকন্যা সৃষ্টি করেছেন, তা অবশ্যই মানুষের হৃদয় জয় করেছে। আওয়ামী লীগ আবারও জনসমর্থন নিয়ে সরকার গঠন করবে।



মন্তব্য