kalerkantho


উল্টো পথে আসা ট্রাক কেড়ে নিল মুক্তিযোদ্ধার প্রাণ

পৃথক দুর্ঘটনায় আরো দুজন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



উল্টো পথে আসা ট্রাক কেড়ে নিল মুক্তিযোদ্ধার প্রাণ

পঞ্চগড়ের বোদা উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো দুই মুক্তিযোদ্ধা। উল্টো পথে আসা একটি ট্রাকের ধাক্কায় হতাহতের এ ঘটনা ঘটে। এ ছাড়া গতকাল সোমবার পৃথক দুর্ঘটনায় এক ইউপি সদস্যসহ আরো দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে অন্তত ১৫ জন। বিস্তারিত প্রতিনিধিদের খবরে—

পঞ্চগড় প্রতিনিধি জানান, মির্জা আবুল কালাম দুলাল, আলাউদ্দিন প্রধান ও ওয়াইসুল কোরাইশী—এই তিন মুক্তিযোদ্ধা ভিসার কাজে গতকাল সকালে মাইক্রোবাসে রংপুর যাচ্ছিলেন। বোদা বাইপাস সড়কের ফায়ার সার্ভিস মোড়ে পৌঁছলে একটি ট্রাক উল্টো পথে এসে মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। এতে তিন মুক্তিযোদ্ধা আহত হন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসকরা মির্জা আবুল কালাম দুলালকে মৃত ঘোষণা করেন।

বোদা থানার ওসি এ কে এম নুরুল ইসলাম জানান, ট্রাকের চালককে আটকের জন্য পুলিশ কাজ করছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি জানান, উপজেলার ডাসার থানার পাথুরিয়াপাড় এলাকায় গত বুধবার রাতে মোটরসাইকেল ও ব্যাটারিচালিত ভ্যানের সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন মোটরসাইকেলের আরোহী ও শিকারমঙ্গল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মন্টু সিকদার (৪০)। তাঁকে উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এরপর নেওয়া হয় বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখান থেকে ঢাকা নেওয়ার পথে গতকাল সকালে মৃত্যু হয় তাঁর।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, গতকাল সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ডে লরির ধাক্কায় এক তরুণের মৃত্যু হয়। সন্দ্বীপ দাশ (১৮) নামের ওই তরুণ বাড়বকুণ্ড ইউনিয়নের চারালকান্দি এলাকার উত্তম চন্দ্র দাশের ছেলে। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সন্দ্বীপ সড়ক পার হচ্ছিল। তখন একটি লরি তাকে পাশ থেকে ধাক্কা দেয়। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, সেখানে ট্রাক ও বাসের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। গতকাল দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার শাহ্পুর নামক স্থানে এ ঘটনা ঘটে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি জসিম উদ্দিন জানান, ঢাকাগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এ দুর্ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ট্রাকের চালক ছাড়া বাকিরা বাসের যাত্রী।



মন্তব্য