kalerkantho


ক্লিন ঢাকা কনসার্টে তারুণ্যের উচ্ছ্বাস

নিজস্ব প্রতিবেদক   

২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ক্লিন ঢাকা কনসার্টে তারুণ্যের উচ্ছ্বাস

কনসার্টে গান পরিবেশন করছে ফিডব্যাক। ছবি : কালের কণ্ঠ

৪০০ বছর বয়সী রাজধানী ঢাকা নানা কারণে হয়ে উঠেছে অপরিচ্ছন্ন।  ঢাকাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা সবার দায়িত্ব। তার জন্য প্রথমে এগিয়ে আসা উচিত তরুণদের। তরুণরাই আগামীর নাগরিক, তরুণরাই আগামীর হাল ধরবে। সেই তারুণ্যকে প্রাণিত করতে, শাণিত করতে, পরিচ্ছন্ন ঢাকা শহর গড়তে জনসচেতনতা বাড়াতে গতকাল শনিবার আয়োজন করা হয় জমজমাট এক কনসার্টের। বসুন্ধরা কনভেনশন সিটির পুষ্পগুচ্ছ মিলনায়তনে এ কনসার্টে অংশ নেয় দেশের জনপ্রিয় ব্যান্ডদলগুলো। কনসার্টে নেচেগেয়ে তরুণরা পরিচ্ছন্ন ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করেছে।

নাগরিক ঢাকা ফাউন্ডেশন ও বৈশাখী টেলিভিশন এ কনসার্টের আয়োজন করে। গতকাল বিকেলে শুরু হওয়া এই কনসার্ট চলে রাত পর্যন্ত। সেখানে দেখা মেলে তরুণদের মনমাতানো উচ্ছ্বাস।    

কনসার্টটি উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় আরো উপস্থিত ছিলেন নাগরিক ঢাকা ফাউন্ডেশনের সভাপতি এম নাঈম হোসেন, বৈশাখী টেলিভিশনের প্রধান সম্পাদক টিপু আলম মিলন প্রমুখ।

আয়োজকরা বলেন, মানুষকে সচেতন করার অন্যতম মাধ্যম সাংস্কৃতিক আয়োজন। এর মাধ্যমে নগরবাসী নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে রাজধানী হয়ে উঠবে পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন।

ক্লিন ঢাকা কনসার্টের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন বৈশাখী টেলিভিশনের হেড অব প্রগ্রাম আহসান কবির।

আলোচনা শেষে শুরু হয় তারুণ্যের পছন্দের গান নিয়ে কনসার্ট। এতে অংশ নেয় ব্যান্ডদল বন্ধুজনা, তপু ও ইয়াত্রী, নেমেসিস, ডিফারেন্ট টাচ, ফিডব্যাক ও মাইলস। বাড়তি বিনোদন যুক্ত করতে অংশ নেন মিরাক্কেল খ্যাত আবু হেনা রনি ও শাওন মজুমদার।

গতকাল বিকেল থেকেই কনসার্টে অসংখ্য তরুণ-তরুণী জড়ো হয়। তাদের প্রতীক্ষার প্রহর শেষ হয় বিকেল ৪টায়। মঞ্চে আসে তারুণ্যের প্রিয় তপু ও তাঁর দল। গেয়ে শোনায় তাদের সাড়া-জাগানো গান  ‘এক পায়ে নূপুর’। তারপর একে একে পরিবেশন করা হয় তিনটি জনপ্রিয় গান।

গানে গানে তরুণদের মাতিয়ে তোলে ব্যান্ডদল ডিফারেন্ট টাচ। দলটি পরিবেশন করে বেশ কিছু জনপ্রিয় গান। এর মধ্যে মন কী যে চায়, আজ কেন মন উদাসী হয়ে, পরানের বন্ধু রে, দৃষ্টি প্রদীপ জ্বেলে ইত্যাদি শিরোনামের গান।

তারপর মঞ্চ মাতায় ব্যান্ডদল ফিডব্যাক। দলটি পরিবেশন করে মৌসুমী কারে ভালোবাসো তুমি, মেলায়  যাই রে ইত্যাদি সাড়া-জাগানো গান। ততক্ষণে উন্মাতাল তারুণ্যের হৃদয়ে সঞ্চারিত হয় পপ ও রক ধারার সুরের মায়াজাল।

সব শেষে ছিল জনপ্রিয় ব্যান্ডদল মাইলসের পরিবেশনা। রক ও পপ ধারার গানে, সুর আর স্বরের খেলায় শিল্পী শাফিন ও হামিন আহমেদ ছড়িয়ে দেন আচ্ছন্নতার অনাবিল আবেশ।



মন্তব্য