kalerkantho


আজ মানববন্ধন

ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক   

১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ

গত শুক্রবার অনুষ্ঠিত রাষ্ট্রায়ত্ত আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়াসহ ৯ দফা দাবিতে বিক্ষোভ করেছে চাকরিপ্রার্থীদের একটি অংশ। দাবি না মানলে আদালতে যাওয়ার ঘোষণাও দিয়েছেন বিক্ষোভকারীরা।

গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ব্যাংকের সামনে পরীক্ষার্থীরা জড়ো হন। এরপর জাতীয় প্রেস ক্লাব হয়ে তাঁরা মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে অবস্থান নেন। সেখানে দুপুর ২টা পর্যন্ত অবস্থান করেন তাঁরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দীন এ নিয়োগ পরীক্ষা কার্যক্রম পরিচালনার দায়িত্বে ছিলেন।

বিক্ষোভকারীদের ৯ দফা দাবির মধ্যে আছে, গত ১২ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়া, ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্যসচিব মো. মোশারফ হোসেন খানের পদত্যাগ, প্রতিটি কেন্দ্রে আসন বিন্যাস নিশ্চিত করা, বিতর্কিত কেন্দ্র বাদ দেওয়া, বিকল্প কোনো প্রতিষ্ঠানকে প্রশ্ন প্রণয়নের দায়িত্ব দেওয়া প্রভৃতি।

বিক্ষোভকারীরা জানান, আজ সোমবার সকাল ১০টায় চাকরিপ্রার্থীরা শাহবাগে মানববন্ধন করবেন। সেখান থেকে ২৪ ঘণ্টা সময় দেবেন। এ ছাড়া পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহিউদ্দীন আগামীকাল চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করবেন।

গত শুক্রবার রাজধানীর ৬১টি কেন্দ্রে আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।



মন্তব্য