kalerkantho


প্রধান বিচারপতি বললেন

আইনের শাসন প্রতিষ্ঠায় কোনো আপস নয়

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আইনের শাসন প্রতিষ্ঠায় কোনো আপস নয়

ফাইল ছবি

যত বড় বাধাই আসুক আইনের শাসন প্রতিষ্ঠায় কোনো আপস চলবে না। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য যা যা করণীয় তাই করা হবে।

গতকাল বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতির অ্যাডভোকেট জিল্লুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান বিচারপতি এস কে সিনহা এ কথা বলেন।

শুভ বিজয়া, বুদ্ধপূর্ণিমা ও বড়দিন উপলক্ষে ঢাকা আইনজীবী সমিতির আয়োজনে এক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি। তিনি তাঁর বক্তব্যে বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় যত বড় বাধাই আসুক না কেন, সব বাধা অতিক্রম করেই তা বাস্তবায়ন করা হবে। এ ক্ষেত্রে কোনো কম্প্রমাইজ নয়।

এস কে সিনহা বলেন, ‘আমার সঙ্গে কারো কোনো দ্বন্দ্ব নেই। একটি স্বার্থান্বেষী মহল নানা কথা ছড়াচ্ছে। চলে আসা কিছু অনিয়মকে আমরা যখন নিয়মের মধ্যে আনার চেষ্টা করছি তখনই স্বার্থান্বেষী মহল বলে, গেল গেল সব গেল। আমার ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নেই। আমি যখন যা করি তা আইনের শাসন প্রতিষ্ঠার জন্য করি।

’ তিনি আইনজীবীদের আইনের শাসন প্রতিষ্ঠায় আপসহীন ভূমিকা রাখার আহ্বান জানান।

প্রধান বিচারপতি আরো বলেন, ধর্মীয় উন্মাদনা, ধর্মীয় উগ্রবাদ আজকের সৃষ্টি নয়, অনেক আগের। সভ্যতার বিকাশের সঙ্গে সঙ্গে বিকশিত হয়েছে উগ্রবাদের। ধর্মের দোহাই দিয়ে অনেক কিছু করার চেষ্টা করা হয়। তবে বাংলাদেশে ধর্মীয় উগ্রবাদের ঘটনা ঘটেছে খুবই নগণ্য। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি সাইদুর রহমান মানিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরা বেগম। অনুষ্ঠানে বক্তব্য দেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আয়ুবুর রহমানসহ অন্যান্য জ্যেষ্ঠ আইনজীবী।


মন্তব্য