kalerkantho


দুদকের পাতা ফাঁদ

ঘুষ নেওয়ার সময় ধরা ডিএসসিসির উপকর কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ঘুষ নেওয়ার সময় ধরা ডিএসসিসির উপকর কর্মকর্তা

ঘুষের টাকা নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উপকর কর্মকর্তা তোফাজ্জেল হোসেন জমাদ্দার। ফাঁদ পেতে গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সার্কুলার রোড (ভূতের গলি) থেকে ঘুষের ২০ হাজার টাকাসহ তাঁকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, মোস্তফা মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি দুদকে অভিযোগ করেন যে তাঁর বাড়ির কর বেশি নির্ধারণ করে তা কমিয়ে দেওয়ার শর্তে উপকর কর্মকর্তা তোফাজ্জেল হোসেন ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি দুদককে জানালে আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ফাঁদ পেতে ঘুষ গ্রহণকালে ওই কর্মকর্তাকে আটক করা হয়। ওই ফাঁদপ্রক্রিয়ার জন্য ১০ সদস্যের বিশেষ দল গঠন করা হয় জানিয়ে প্রণব কুমার ভট্টাচার্য বলেন, বৃহস্পতিবার দুপুর থেকে টিমের সদস্যরা অভিযোগকারীর বাড়ির চারপাশে গোপনে অবস্থান নেন। বিকেল ৫টায় ঘুষ গ্রহণকালে ওই বাড়ির সামনে থেকে তোফাজ্জেল হোসেন জমাদ্দারকে আটক করে দুদকের দল।

এ ঘটনায় দুদকের ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ আলম বাদী হয়ে কলাবাগান থানায় মামলা করেছেন। আগামী রবিবার তোফাজ্জেলকে আদালতে হাজির করা হবে বলে দুদক সূত্রে জানা গেছে।

ফাঁদ কার্যক্রমের নেতৃত্ব দেন দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার।


মন্তব্য