kalerkantho


প্রকাশনা অনুষ্ঠানে বি চৌধুরী

প্রধানমন্ত্রীর প্রস্তাব গ্রহণ করা উচিত ছিল খালেদার

নিজস্ব প্রতিবেদক   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



প্রধানমন্ত্রীর প্রস্তাব গ্রহণ করা উচিত ছিল খালেদার

২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের যে প্রস্তাব দিয়েছিলেন, তা গ্রহণ করা বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার উচিত ছিল বলে মনে করেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা বাংলাদেশের প্রধান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। সেই প্রস্তাব এখন আবার দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধও জানিয়েছেন তিনি। সেই সঙ্গে তিনি বলেছেন, শেখ হাসিনার সে দিনের সেই প্রস্তাব বিএনপির প্রধান খালেদা জিয়ার গ্রহণ করা উচিত ছিল বলে তিনি মনে করেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় এক প্রকাশনা অনুষ্ঠানে বি চৌধুরী ওই অনুরোধ জানান।

ওই প্রস্তাবটি তখন খালেদা জিয়ার গ্রহণ না করা প্রসঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব বি চৌধুরী বলেন, ‘উনার (খালেদা জিয়া) না বোঝার কথা নয়। হয়তো অন্য কেউ প্ররোচনা দিয়েছে। ’ তিনি আরো বলেন, ‘আমি এখনো মনে করি, খালেদা জিয়ার এই প্রস্তাবটা গ্রহণ করা উচিত ছিল। ’

বঙ্গবন্ধুর প্রশংসা করে বি চৌধুরী বলেন, ‘এ রকম মানুষের কন্যা যিনি, তাঁর সৎসাহস থাকা উচিত। সে হিসেবে আমরা আপনাকে (শেখ হাসিনা) অনুরোধ করব, আপনি আবার সেই প্রস্তাবটি দেন। ওই প্রস্তাবটি নতুন করে দেন আজকে। সুন্দর একটা মোটামুটি নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত হোক।

’ সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আয়োজিত ওই প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারুল্লাহ চৌধুরী। বক্তব্য দেন ভাষাসৈনিক অধ্যাপক আবদুল গফুর, অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, ডা. জাফরুল্লাহ চৌধুরী, গ্রন্থের লেখক আবদুল হাই শিকদার, প্রকাশক জাকির হোসেন প্রমুখ।


মন্তব্য