kalerkantho


৭২ চাঁদাবাজের বিরুদ্ধে মামলা করল ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



৭২ চাঁদাবাজের বিরুদ্ধে মামলা করল ডিএসসিসি

রাজধানীর গুলিস্তান, পল্টন, মতিঝিল ও আশপাশের এলাকার ফুটপাতে চাঁদাবাজি করে একটি মহল। জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী অবৈধ দোকান উচ্ছেদে তারাই মূল বাধা।

ওই চাঁদাবাজদের ৭২ জনের বিরুদ্ধে মামলা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

গতকাল বৃহস্পতিবার সংস্থাটির সহকারী সম্পত্তি কর্মকর্তা মুহাম্মদ সামছুল আলম বাদী হয়ে মতিঝিল, পল্টন ও শাহবাগ থানায় তিনটি মামলা করেন।

প্রসঙ্গত, ফুটপাতের চাঁদাবাজদের নাম উল্লেখ করে গত ২৭ জানুয়ারি কালের কণ্ঠের প্রথম পৃষ্ঠায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

গতকাল দুপুর ১২টায় ডিএসসিসির নগর ভবনে এক অনুষ্ঠানে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন চাঁদাবাজদের বিরুদ্ধে মামলা করার কথা জানান।

ধানমণ্ডি ২৭ নম্বর মোড় (শেখ কামাল সরণি) থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত সড়ককে মডেল সড়কে পরিণত করার লক্ষ্যে ‘আরবান ডিজাইন প্রতিযোগিতা প্রদর্শনী’ নামের ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৩১টি প্রতিযোগী প্রতিষ্ঠানের মধ্য থেকে তিনটিকে বেছে নেওয়া হয়। মেয়র সাঈদ খোকন বলেন, ‘আমরা ৭২ জন চাঁদাবাজের বিরুদ্ধে মামলা করেছি। এর মধ্য দিয়ে আইনগত পদক্ষেপ নেওয়া শুরু করেছি। ’

মেয়র বলেন, এ বছর ডিএসসিসি এলাকার জলাবদ্ধতা সমস্যার ৯৯ শতাংশ সমাধান হবে।

চানখাঁরপুলসহ কিছু এলাকায় সমস্যা থাকবে; তাও দূর করার চেষ্টা করা হচ্ছে। ডাস্টবিনের যথাযথ ব্যবহার নিশ্চিত করার জন্য তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানান।

ডিএসসিসি সূত্র জানায়, মতিঝিল থানায় করা মামলায় ১৬ জন, শাহবাগ থানায় সাতজন ও পল্টন থানায় ৪৯ জনকে আসামি করা হয়েছে। মো. সাইফুল ইসলাম, শাহজাহান ওরফে লম্বু শাহজাহান ও হারুন ওরফে লম্বু হারুন যথাক্রমে তিন মামলার প্রধান আসামি।


মন্তব্য