kalerkantho


সবিশেষ

ট্রাম্পকে চাকরি বদলানোর প্রস্তাব

কালের কণ্ঠ ডেস্ক   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দায়িত্ব নিয়েছেন মাত্র দুই সপ্তাহ হচ্ছে। এরই মধ্যে নানা বিবাদ-বিতর্কে জড়িয়ে এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে আলোচিত মানুষ সম্ভবত তিনিই।

সেই আলোচনাকে আরো উসকে দিয়েছে সম্প্রতি আর্নল্ড শোয়ার্জেনেগারের প্রতি তাঁর করা বক্রোক্তি এবং একই সঙ্গে এ অভিনেতা ও রাজনীতিকের টুইটে পাল্টা জবাব।

গত বৃহস্পতিবার ওয়াশিংটনে ন্যাশনাল প্রেয়ার সার্ভিসে বক্তব্য দেওয়ার সময় ট্রাম্প বলেন, তাঁর অনুষ্ঠান দি অ্যাপ্রেন্টিস একসময় বিপুল জনপ্রিয়তা পেয়েছিল। প্রেসিডেন্ট নির্বাচন করার জন্য এ অনুষ্ঠানটির উপস্থাপনার কাজ বাদ দেন তিনি। এ সময় ওই অনুষ্ঠান উপস্থাপনার দায়িত্ব নেন শোয়ার্জেনেগার। এর পর থেকেই ওই অনুষ্ঠানের রেটিং পড়তে থাকে। ট্রাম্প দাবি করেন, শোয়ার্জেনেগার তাঁর (ট্রাম্প) অর্জিত জনপ্রিয়তা ধরে রাখতে পারেননি। একই সঙ্গে তিনি উপস্থিত অতিথিদের উদ্দেশে বলেন, ‘আসুন আমরা সবাই মিলে শোয়ার্জেনেগারের জন্য প্রার্থনা করি। যেন অনুষ্ঠানটি তার হারানো জনপ্রিয়তা ফিরে পায়। ’ ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সাবেক রিপাবলিকান গভর্নর ও টারমিনেটর তারকা শোয়ার্জেনেগারও অবশ্য ট্রাম্পের এই বক্রোক্তির জবাব দিতে দেরি করেননি।

এক টুইটে গত শুক্রবার তিনি বলেন, ‘ডোনাল্ড, আমার কাছে একটি দুর্দান্ত পরামর্শ আছে। আপনি টিভিতে ফিরে আসুন। অনুষ্ঠানের রেটিংয়ের বিষয়ে আপনার দুর্দান্ত অভিজ্ঞতা রয়েছে। আপনি ভালো করবেন। আর আমি আপনার কাজটি করে। এতে অন্তত মানুষের স্বস্তির ঘুম নিশ্চিত করা যাবে। সূত্র : বিজনেস ইনসাইডার।


মন্তব্য