kalerkantho

26th march banner

এসি নেলসেন জরিপ

‘এমপ্লয়ার অব চয়েস’ টানা পাঁচবার শীর্ষে ইউনিলিভার

বাণিজ্য ডেস্ক   

২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



‘এমপ্লয়ার অব চয়েস’ টানা পাঁচবার শীর্ষে ইউনিলিভার

বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদে অধ্যয়নরত বেশির ভাগ শিক্ষার্থীর কর্মক্ষেত্র হিসেবে প্রথম পছন্দ ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড। তারা স্বপ্নের চাকরি হিসেবেও ইউনিলিভারকে আখ্যায়িত করছে। বিশ্বখ্যাত গবেষণাপ্রতিষ্ঠান নেলসেন এক জরিপ শেষে এ তথ্য জানিয়েছে। এর ফলে ইউনিলিভার বাংলাদেশ টানা পঞ্চমবারের মতো দেশের শীর্ষ ‘এমপ্লয়ার অব চয়েস’ নির্বাচিত হলো।

২০১৫ সালের দেশের সেরা ১২টি ক্যাম্পাসের স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা এ জরিপে অংশ নিয়ে মতামত দেয়। সেখানে তারা ৩৯টির বেশি দেশি ও বহুজাতিক কম্পানিকে শনাক্ত করে। সেসব শিল্পপ্রতিষ্ঠানের মধ্যে তারা ইউনিলিভারকেই পছন্দের তালিকায় শীর্ষে স্থান দিয়েছে। এ ক্ষেত্রে ছেলে-মেয়ে উভয়ের পছন্দ একই।

ইউনিলিভারের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘদিন ধারাবাহিকভাবে শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক নানা কার্যক্রম এবং শিক্ষার্থীদের সঙ্গে পারস্পরিক সম্পর্ক, সম্পৃক্ততার কারণে প্রতিষ্ঠানটি এ সাফল্য লাভ করেছে।

ইউনিলিভারের ‘স্কুল অব লিডার্স’ কার্যক্রম কর্মীদের প্রথম থেকে ব্যবসায়িক ও কার্যকর নেতৃত্ববোধ গড়ে তুলতে সহায়তা করছে। এ কম্পানি থেকে শিক্ষার্থীদের জন্য ‘ইউনিলিভার ফিউচার লিডার প্রগ্রাম’ নামে একটি ম্যানেজমেন্ট ট্রেইনি প্রগ্রাম অফার করা হয়। এর মাধ্যমে দেশের ভেতরে এবং বাইরে নানা ধরনের চাকরি বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে তাদের নেতৃস্থানীয় দায়িত্ব নিয়ে কাজ করার জন্য প্রস্তুত করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ইউনিলিভার ফিউচার লিডার প্রগ্রামের পাশাপাশি ইউনিলিভার শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সুবিধা দিচ্ছে। সেখানে ইন্টার্নশিপ করা ছেলে-মেয়েরা নানা শিক্ষণীয় অভিজ্ঞতা এবং সরাসরি বিভিন্ন প্রকল্পে কাজ করার সুযোগ পায়।

ইউনিলিভার বলছে, তাদের একটি নির্ধারিত ক্যারিয়ার দর্শন রয়েছে, যা ক্যারিয়ারের বিভিন্ন সময় বিভিন্ন ধাপে বিশেষভাবে সাহায্য করে। তারা ভবিষ্যতেও শিক্ষার্থীদের পছন্দের তালিকায় শীর্ষে থাকতে কাজ করে যাবে।


মন্তব্য