kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


শি চিনপিংকে লাল গালিচা সংবর্ধনা

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ অক্টোবর, ২০১৬ ০০:০০



শি চিনপিংকে লাল গালিচা সংবর্ধনা

চীনের প্রেসিডেন্ট শি চিনপিং বাংলাদেশে দুই দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল শুক্রবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে তাঁকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে চীনা প্রেসিডেন্টকে স্বাগত জানান।

চীনের প্রেসিডেন্ট এয়ার চায়নার একটি বিশেষ বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে একুশবার তোপধ্বনি দেওয়া হয়। এ সময় একটি শিশু চীনের প্রেসিডেন্টকে ফুলের তোড়া উপহার দেয়।

চীনের প্রেসিডেন্টকে বহনকারী বিমানটি বাংলাদেশ আকাশসীমায় প্রবেশের সঙ্গে সঙ্গে বাংলাদেশ বিমানবাহিনীর চারটি জেট বিমান তাঁর বিমানটিকে এসকর্ট করে নিয়ে আসে। পরে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যদের সমন্বয়ে গঠিত একটি চৌকস দল চীনের প্রেসিডেন্টকে গার্ড অব অনার প্রদান করে। চীনের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে সালাম গ্রহণ এবং গার্ড অব অনার পরিদর্শন করেন। এ সময় দুই দেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

অভ্যর্থনা অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তাঁর পাশে থাকা মন্ত্রী ও কর্মকর্তাদের চীনের প্রেসিডেন্ট শি চিনপিংয়ের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে কঠোর নিরাপত্তায় মোটর শোভাযাত্রা সহকারে চীনা প্রেসিডেন্টকে হোটেল লা মেরিডিয়ানে নিয়ে যাওয়া হয়। সূত্র : বাসস।


মন্তব্য