kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


নারায়ণগঞ্জে দুই জেএমবি সদস্যের ২০ বছর জেল

চাঁপাইনবাবগঞ্জ ও নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



নারায়ণগঞ্জে দুই জেএমবি সদস্যের ২০ বছর জেল

নারায়ণগঞ্জে গতকাল সোমবার একটি বিস্ফোরক মামলার রায়ে দুই জেএমবি সদস্যকে ২০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই দিন চাঁপাইনবাবগঞ্জে একটি অস্ত্র মামলায় এক জেএমবি সদস্যকে দেওয়া হয়েছে ১৪ বছরের কারাদণ্ড।

নারায়ণগঞ্জে দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্যরা বন্দর থানার ফরাজিকান্দা এলাকার মৃত কামালউদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (২০) ও মো. হোসেনের ছেলে মাহাবুব (২২)। নারায়ণগঞ্জ ৭ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কামরুন নাহার তাদের উপস্থিতিতে রায় ঘোষণা করেন। তাদের কারাদণ্ড ছাড়াও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পিপি জাসমিন আহমেদ জানান, ২০০৭ সালের ৭ জানুয়ারি টাঙ্গাইল হতে সাইফুল ইসলামকে বিস্ফোরকসহ গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী সেদিন রাতে নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে ডেটোনেটর, ২২টি গ্রেনেড, অন্যান্য বিস্ফোরকসহ মাহাবুবকে গ্রেপ্তার করা হয়। ওই ঘটনায় র‌্যাব বন্দর থানায় বিস্ফোরক আইনে এ মামলা করেছিল।

চাঁপাইনবাবগঞ্জে দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্যের নাম আব্দুল মনিব (৩২)। সে শিবগঞ্জ উপজেলার কয়লাদিয়াড় সন্ন্যাসীপাড়া গ্রামের আজমল হকের ছেলে। তার উপস্থিতিতে গতকাল চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং স্পেশাল ট্রাইবুনাল-২-এর বিচারক জিয়াউর রহমান তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৮ জুন পুলিশ মবিনের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছে একটি ওয়ান শ্যুটার গান ও তিনটি তাজা গুলি পাওয়া যায়। এ ঘটনায় পরের দিন শিবগঞ্জ থানায় মামলা করে পুলিশ।


মন্তব্য