kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


খাদিজার গলায় নল দিয়ে শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা

বিচারের দাবিতে কর্মসূচি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক ও সিলেট অফিস   

১১ অক্টোবর, ২০১৬ ০০:০০



খাদিজার গলায় নল দিয়ে শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা

কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ অব্যাহত রয়েছে। টানা ষষ্ঠ দিনের মতো গতকাল সোমবারও সিলেটের বিভিন্ন স্থানে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

আজ মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘৃণা জানানোর ব্যতিক্রমী কর্মসূচি পালন করবে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশন (বামাসাক)। এদিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজার জ্ঞান কবে ফিরতে পারে সে বিষয়ে চিকিৎসকরা নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

স্কয়ার হাসপাতালের উপপরিচালক ডা. মির্জা নাজিম উদ্দীন গতকাল রাতে কালের কণ্ঠকে বলেন, খাদিজার জ্ঞান কবে ফিরবে তা এখনো আমরা নিশ্চিত করে বলতে পারছি না। তবে তার অবস্থার একটু একটু করে উন্নতি হচ্ছে। আজ (গতকাল) দুপুর সাড়ে ১২টার দিকে নাক দিয়ে শ্বাস-প্রশ্বাস পদ্ধতি পরিবর্তন করে তার গলায় প্যাসেকটমির মাধ্যমে বিশেষ নল স্থাপন করা হয়েছে। এতে তাকে লাইফ সাপোর্ট যন্ত্র থেকে বের করার ক্ষেত্রে সহায়ক ও খাবার সরবরাহের কাজে সুবিধা হবে।

খাদিজার ওপর হামলার ঘটনা এবং হামলাকারী বদরুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি পালন করেছে দুনিয়া আখিরাত পার্টি। দলের সভাপতি ডা. মখলিছউর রহমানের সভাপতিত্বে এতে অংশ নেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তারেক আহমদ, মহানগর কমিটির সভাপতি সাদেকুর রহমান টিপু প্রমুখ।

একই দাবিতে সিলেটের বিশ্বনাথ উপজেলায় বাসিয়া সেতুতে মানববন্ধন হয়েছে মানবকণ্ঠ সেতুবন্ধনের উদ্যোগে। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী। সংগঠনের সভাপতি শেখ ফজর রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্বনাথ সদর ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, অলংকারি  ইউপি চেয়ারম্যান লিলু মিয়া প্রমুখ।

আজ ব্যতিক্রমী ঘৃণা প্রদর্শন কর্মসূচি : খাদিজার ওপর নৃশংস হামলার মতো ঘটনাগুলোর বিরুদ্ধে গণসচেতনতা তৈরিতে ‘ঘৃণা করুন, ঘৃণা জানান’ স্লোগানে আজ সিলেটে কর্মসূচি পালন করবে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশন (বামাসাক)। কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অস্থায়ী ‘থুতু স্তম্ভে’ এ ধরনের জঘন্য কর্মকাণ্ডের প্রতি ঘৃণা জানাতে সবাইকে হাজির হওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনের সভাপতি ফয়ছল আহমদ বাবলু।


মন্তব্য