kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বসুন্ধরা আদ-দ্বীন হাসপাতাল

মুন্সীগঞ্জে হাজার দরিদ্র রোগীকে ফ্রি চিকিৎসাসেবা

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



মুন্সীগঞ্জে হাজার দরিদ্র রোগীকে ফ্রি চিকিৎসাসেবা

বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্যোগে গতকাল মুন্সীগঞ্জে এক হাজার রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়। ছবি : কালের কণ্ঠ

মুন্সীগঞ্জে এক হাজার দরিদ্র রোগীকে বিনা মূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করেছে বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতাল। গতকাল শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সিরাজদিখানের মালখানগর গ্রামে কাজীরবাগ চৌধুরীবাড়ীতে এই সেবা দেওয়া হয়।

প্রয়াত চৌধুরী পরিবারের স্বজনদের স্মরণে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে মেডিসিন, নাক-কান-গলা, চক্ষু, গাইনি, অর্থোপেডিকস, সার্জারি, চর্ম-যৌন, শিশু ও দন্তরোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হয়।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার কুচিয়ামোড়া গ্রাম থেকে শ্বাসকষ্টের চিকিৎসা নিতে এসেছিলেন হাসেম বেপারী। বিনা মূল্যে চিকিৎসাসেবা পেয়ে তিনি ভীষণ খুশি। এ জন্য বসুন্ধরা আদ-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। কাজীরবাগের রহিম মিয়া (৫০) দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছিলেন। সকাল সকালই চলে আসেন ডাক্তার দেখাতে। বিনা মূল্যে চিকিৎসা পেয়ে তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। একই সঙ্গে চৌধুরী পরিবারকে মানবতার সেবায় আরো এগিয়ে আসার অনুরোধ জানান। মালখানগরের রোকসানা বেগম (৪০) স্ত্রীরোগে ভুগছেন দীর্ঘদিন। গাইনি ডাক্তার আসবেন শুনে ছুটে আসেন। চিকিৎসাসেবা পেয়ে তিনিও বসুন্ধরা আদ-দ্বীন হাসপাতালকে ধন্যবাদ জানান।

বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ওয়াহিদা হাসিন জানান, বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ দেশের খ্যাতনামা বসুন্ধরা গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান। আর্তমানবতার সেবায় বসুন্ধরা গ্রুপ সব সময় কাজ করে যাচ্ছে। এ বছর মুন্সীগঞ্জে বেশ কয়েকটি ফ্রি মেডিক্যাল ক্যাম্প করেছে। ভবিষ্যতেও গরিব মানুষকে এ ধরনের ফ্রি চিকিৎসাসেবা অব্যাহত রাখবে বসুন্ধরা গ্রুপ।

মেডিক্যাল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ওয়াহিদা হাসিন, চক্ষু বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক রুহুল আমিন, শিশু বিশেষজ্ঞ মো. আল-আমিন, মেডিসিন বিশেষজ্ঞ মো. সাইফুজ্জামান, গাইনি বিশেষজ্ঞ ডা. বৃষ্টি, দন্ত বিশেষজ্ঞ রূপা প্রমুখ।

এ ছাড়া উপস্থিত ছিলেন সি রিসোর্সের পরিচালক ইশরাত চৌধুরী, প্রতিষ্ঠানটির সহকারী ম্যানেজার মো. ছিদ্দিকুর রহমান সুমন, প্রোগ্রাম অর্গানাইজার মো. মশিউর রহমান, চিকিৎসাসেবার আয়োজক চৌধুরী পরিবারের সদস্য অ্যাডভোকেট আর্শেদ উদ্দিন চৌধুরী প্রমুখ।


মন্তব্য