kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা

যেকোনো সময় মেজর জিয়া গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৯ অক্টোবর, ২০১৬ ০০:০০



যেকোনো সময় মেজর জিয়া গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) কথিত সামরিক কমান্ডার মেজর জিয়াউল হক ওরফে মেজর জিয়া গোয়েন্দাদের নজরদারির মধ্যে আছেন। যেকোনো সময় তাঁকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গতকাল শনিবার রাজধানীর স্বামীবাগে শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে দুর্গাপূজা উপলক্ষে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

গোয়েন্দা সূত্র জানায়, ঢাকার আশপাশেই আছেন মেজর (বরখাস্ত) জিয়া। এখন তাঁকে গ্রেপ্তার করে গণমাধ্যমের সামনে হাজির করা সময়ের ব্যাপার মাত্র।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জিয়াসহ শীর্ষ জঙ্গি নেতাদের সবাইকে চিহ্নিত করা হয়েছে। অনেকে ধরাও পড়েছেন। বাকিরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারিতে রয়েছেন।

গাজীপুর ও টাঙ্গাইলের অভিযান সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ ও র‌্যাবের  যৌথ  নেতৃত্বে গাজীপুর ও টাঙ্গাইলে অভিযান চালানো হয়। এমন অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, জঙ্গিবাদকে কোনো প্রশ্রয় নয়। গাজীপুরের পাতারটেক এলাকায় জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়েছিল। কিন্তু তারা তা না করে পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি চালালে তারা নিহত হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি দেবাশীষ বিশ্বাস প্রমুখ।

 


মন্তব্য