kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


‘ন্যান্সি বেঁচে থাকলে ভোট দিতেন হিলারিকে’

কালের কণ্ঠ ডেস্ক   

৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



‘ন্যান্সি বেঁচে থাকলে ভোট দিতেন হিলারিকে’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রয়াত প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানের ছেলে মাইকেল রিগ্যান। তিনি বলেন, তাঁর সত্মা ন্যান্সি রিগ্যান বেঁচে থাকলে ডেমোক্র্যাট প্রার্থী হিলারিকে ভোট দিতেন।

আর তাঁর বাবা রিপাবলিকান নেতা রোনাল্ড রিগ্যান কোনোভাবেই ট্রাম্পের এ ধরনের প্রচারাভিযানকে সমর্থন করতেন না।

সম্প্রতি নির্বাচনী প্রচারে গিয়ে প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের উদ্দেশে কটু মন্তব্য করেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, হিলারি সম্ভবত তাঁর স্বামী ক্লিনটনের প্রতি বিশ্বস্ত নন। ট্রাম্পের এই মন্তব্যেই ক্ষুব্ধ হন রাজনৈতিক ভাষ্যকার মাইকেল রিগ্যান। তিনি গত সোমবার এক টুইট বার্তায় বলেন, এই ব্যবসায়ী কোনোভাবেই রিগ্যানের দলের (রিপাবলিকান পার্টি) প্রতিনিধিত্ব করছেন না।

মাইকেল রিগ্যান বলেন, ‘আমি বা আমার বাবার পক্ষে এই আবর্জনাকে (ট্রাম্প) সমর্থন দেওয়ার কোনো উপায় নেই। ’ তিনি রিপাবলিকান জাতীয় কমিটির চেয়ারম্যান রিন্স প্রাইবাসকে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। মাইকেল রিগ্যান তাঁর টুইটে আরো লেখেন, প্রয়াত ন্যান্সি রিগ্যান হিলারি ক্লিনটনকে ভোট দিতেন।

পরে গত বুধবার আরেকটি টুইট বার্তায় মাইকেল রিগ্যান বলেন, ন্যান্সি রিগ্যান নির্বাচনে ট্রাম্পের পরিবর্তে সাবেক পররাষ্ট্রমন্ত্রীকেই সমর্থন দিতেন। কারণ তিনি একজন নারী এবং প্রচারাভিযানের এ ধরনের ভাষাকে (ট্রাম্পের আক্রমণাত্মক বক্তব্য) সমর্থন করতেন না। সূত্র : সিএনএন।


মন্তব্য