kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


দুর্নীতির মামলায় চসিকের নির্বাহী প্রকৌশলী জেলে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ অক্টোবর, ২০১৬ ০০:০০



দুর্নীতির মামলায় চসিকের নির্বাহী প্রকৌশলী জেলে

দুর্নীতির মামলায় চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী এম সাইফুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রবিবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে তাঁকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন।

পরে আদালত এই প্রকৌশলীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সাইফুর রহমান গত ১ আগস্ট পদোন্নতি পেয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী হন। তিনি পুরকৌশল বিভাগে কর্মরত। তাঁর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত প্রায় ৩৫ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. মাহমুদুল ইসলাম জানান, দুর্নীতির মামলায় গ্রেপ্তারের পর দুপুরে সাইফুর রহমানকে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে সোপর্দ করা হয়। তিনি আদালতে জামিন আবেদন করেন। শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন হাকিম নাজমুল হোসেন।

দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১-এর উপপরিচালক মোশাররফ হোসেন জানান, প্রকৌশলী সাইফুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের অনুসন্ধান শুরু হয় ২০০৯ সালে। ওই সময় তাঁকে নোটিশ দেওয়ার পর তিনি কমিশন কার্যালয়ে তাঁর সম্পদ বিবরণী জমা দেন। ওই সম্পদ বিবরণীতে তিনি এক লাখ ৪০ হাজার ৪৫২ টাকার সম্পদের তথ্য গোপন করেন। আর অনুসন্ধান পর্যায়ে কমিশন আরো ৩৩ লাখ ৯৩ হাজার ৫৯১ টাকার সম্পদের তথ্য পায়। এসব সম্পদের বৈধ কোনো উৎস তিনি দেখাতে পারেননি।

অনুসন্ধানের পর গত ১৩ জুলাই দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক হামিদুল হাসান মামলা দায়েরের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দেন। কমিশনের অনুমোদন পেয়ে গত ১৭ জুলাই খুলশী থানায় সাইফুর রহমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। মামলায় আসামির বিরুদ্ধে দুর্নীতি দমন আইনের ২৬ (২) ও ২৭ (১) এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলাটি তদন্ত করছেন কমিশনের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১-এর সহকারী পরিচালক জাফর আহমেদ।


মন্তব্য