kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলা ভাইয়ের সহযোগী খামারু আবার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাংলা ভাইয়ের সহযোগী খামারু আবার গ্রেপ্তার

রাজশাহীর বাগমারা থেকে বাংলা ভাইয়ের সেকেন্ড ইন কমান্ড মাহাতাব খামারুকে গতকাল সোমবার আবারও গ্রেপ্তার করেছে পুলিশ। জঙ্গি সংগঠন জেএমবির দ্বিতীয় শীর্ষ নেতা সিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাইয়ের ফাঁসি কার্যকর হয়েছে ২০০৭ সালে।

গতকাল সোমবার সকাল ১১টার দিকে অভিযান চালিয়ে খামারুকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে গত ২৪ জুলাই তাঁকে আটক করেছিল র‌্যাব। এর আগেও কয়েকবার তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব ও পুলিশ। প্রতিবারই আদালত থেকে জামিন নিয়ে এলাকায় ফিরে আসেন এক সময়ের জেএমবি ক্যাডার খামারু।

বাগমারা থানার ওসি সেলিম হোসেন জানান, মাহাতাব খামারু জেএমবির আঞ্চলিক কমান্ডার ও বাংলা ভাইয়ের সেকেন্ড ইন কমান্ড ছিলেন। তাঁর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, লুটপাট, ভয়ভীতি প্রদর্শনের অভিযোগসহ একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তিনি চার্জশিটভুক্ত আসামি। তবে সম্প্রতি জামিনে আদালত থেকে মুক্তি পেয়ে আবার এলাকায় এসে সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছিলেন। এ রকম গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সকালে তাঁর বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে আটক করা হয়।

এক বছরেই দুইবার গ্রেপ্তার ও জামিন প্রসঙ্গে জানতে চাইলে ওসি সেলিম হোসেন বলেন, ‘অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত থেকে জামিন পেলে আমাদের কী করার থাকে?’


মন্তব্য