kalerkantho


ঢাবি ‘খ’ ইউনিটে ৮৯ শতাংশই ফেল

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাবি ‘খ’ ইউনিটে ৮৯ শতাংশই ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছে ১১ শতাংশ। ৮৯ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছে। গতকাল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন।

উপাচার্য জানান, এ বছর ৩৩ হাজার ২৫৫ জন ভর্তীচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে তিন হাজার ৮০০ জন উত্তীর্ণ হয়েছে। ‘খ’ ইউনিটে মোট আসনসংখ্যা দুই হাজার ৩৩৩। উত্তীর্ণ ভর্তীচ্ছুদের আগামীকাল বুধবার বিকেল ৩টা থেকে ৯ অক্টোবর বিকেল ৩টার মধ্যে চয়েস ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনের জন্য আজ মঙ্গলবার থেকে আগামী ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

পরীক্ষার বিস্তারিত ফল ও ভর্তিপ্রক্রিয়া বিশ্ববিদ্যালয়ের  admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এ ছাড়া DU KHA লিখে roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে এসএমএস প্রেরণ করে ফিরতি এসএমএসে ভর্তীচ্ছুরা ফল জানতে পারবে।

ফল প্রকাশের সময় কলা অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. বেগম আকতার কামাল, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২৩ সেপ্টেম্বর ২০১৬ শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


মন্তব্য