kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।

চাকরিজীবী বিড়াল!

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চাকরিজীবী বিড়াল!

৯ বছর ধরে একটি ডিপার্টমেন্টাল স্টোরে কাজ করে ‘সে’। আর কাজের সুবাদেই ‘তাকে’ সবাই চেনে।

নাম ‘তার’ বোবো। যেমন মিষ্টি নাম, তেমনই মিষ্টি তার স্বভাব। স্টোরে আসা প্রতিটি মানুষকেই আপ্যায়ন করে বোবো। শুধু তাই নয়, স্টোরের প্রতিটি কর্মচারীরই অত্যন্ত প্রিয় সে।

নিউ ইয়র্কের চায়না টাউনের একটি ডিপার্টমেন্টাল স্টোরে চাকরি করে এই জিঞ্জার ক্যাট বা বিশেষ প্রজাতির বিড়ালটি। নাম তার বোবো। তাকে ছোট থেকে বড় করে তোলার পেছনে যিনি আছেন সেই অ্যানির কথায়, ‘বোবো অত্যন্ত শৃঙ্খলাপরায়ণ। নিজের কাজ সম্পর্কেও যথেষ্ট সচেতন সে। ’

বোবো নাকি স্টোরে আসা প্রতিটি ক্রেতাকে অভ্যর্থনার দায়িত্বে রয়েছে। দরজা খুলে কেউ ভেতরে এলেই স্বভাবসিদ্ধভাবেই ‘ম্যাউ’ ডাকে তাদের স্বাগত জানায় সে। শুধু তাই নয়, এতটাই শান্ত স্বভাব তার যে প্রতিটি গ্রাহকই তাকে খুব পছন্দ করে। এখানেই শেষ নয়, কোনো গ্রাহক যদি তাদের পোষ্যকে সেখানে নিয়ে আসে তাহলে তাদের ওপর নজর রাখাও বোবোর দায়িত্বের মধ্যে রয়েছে।

বর্তমানে বোবোর বয়স ৯। আর এই দীর্ঘ বছর ধরেই সেখানে একনিষ্ঠভাবে কাজ করে চলেছে সে। স্টোরের বাকি কর্মীরা সপ্তাহে একটি দিন করে ছুটি নিলেও এই ৯ বছরে এক দিনের জন্যও ছুটি নেয়নি বোবো। ছুটি না নেওয়ার পাশাপাশি, গোটা স্টোরের নিরাপত্তার দিকেও নজর রাখতে হয় তাকে। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তার ছবি ভাইরাল হয়ে উঠেছে। সূত্র : জিনিউজ।


মন্তব্য