kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রেও সংবর্ধনা দিতে চায় প্রবাসীরা

নিউ ইয়র্ক প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রেও সংবর্ধনা দিতে চায় প্রবাসীরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনেও গণসংবর্ধনা দিতে চায় প্রবাসী বাংলাদেশিরা। এ লক্ষ্যে স্থানীয় সময় শুক্রবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সঙ্গে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ, মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগের নেতাকর্মীরা কয়েক দফা বৈঠক করেছে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানান, ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর সংবর্ধনা সভার আয়োজন নিয়ে ইতিমধ্যে তাঁর বিশেষ সহকারী ড. আবদুস সোবহান গোলাপ, সাইফুজ্জামান শেখরসহ বিভিন্ন পর্যায়ে আলাপ হয়েছে। প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুুক্তি উপদেষ্টা ও তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের কাছেও বার্তা পৌঁছানো হয়েছে। ২৮ সেপ্টেম্বরের আগে যেকোনো দিন ওয়াশিংটনে এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হতে পারে।

এদিকে ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর সংবর্ধনা নিয়ে বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ করা যাচ্ছে বলে জানিয়েছেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি সাদেক খান। তিনি বলেন, ‘প্রবাসীরা সবাই ফোনে জানতে চাইছেন কবে, কখন সংবর্ধনা সভা অনুষ্ঠিত হবে। ’

মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগের সভাপতি শেখ সেলিম জানান, প্রধানমন্ত্রীর সংবর্ধনা সভার আয়োজন নিয়ে ওয়াশিংটনে ঐক্য তৈরি হয়েছে।

মেট্রো ওয়াশিংটন ডিসি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাকী কালের কণ্ঠকে জানান, ওয়াশিংটনে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে চান তাঁরা।

জন্মদিনে যুক্তরাষ্ট্রে শেখ হাসিনা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্জিনিয়ায় বসবাসরত তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে জন্মদিন উদ্যাপন করবেন বলে জানা গেছে। জয় তাঁর মাকে তাঁর স্ত্রী-সন্তানের সঙ্গে জন্মদিন উদ্যাপনের অনুরোধ জানালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাত্রা বিলম্বের সিদ্ধান্ত নেন। প্রধানমন্ত্রী এখন ভার্জিনিয়ায় অবস্থান করছেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ জানিয়েছেন, কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলন ও যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। ২৬ সেপ্টেম্বর দেশে ফেরার কথা ছিল তাঁর। এখন ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। ২৯ সেপ্টেম্বর দেশের পথে যাত্রা করবেন তিনি।

সংশোধনী : গতকাল প্রকাশিত সংবাদে ভুলবশত প্রধানমন্ত্রী গত ১৪ আগস্ট ঢাকা ছাড়েন এবং ২৬ এপ্রিল তাঁর দেশে ফেরার কথা ছিল বলে উল্লেখ করা হয়। প্রকৃতপক্ষে প্রধানমন্ত্রী ১৪ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন এবং ২৬ সেপ্টেম্বর দেশে ফেরার কথা ছিল।


মন্তব্য