kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

পিছিয়েছে দেশে ফেরার তারিখ

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘের অধিবেশনে অংশ নেওয়াসহ বিভিন্ন কর্মসূচিতে পাঁচ দিন ব্যস্ত সময় কাটিয়ে সড়কপথে ওয়াশিংটন গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি ওয়াশিংটন পৌঁছেন।

সেখানে পৌঁছেই তিনি তাঁর ছেলে এবং তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বাসভবনে যান।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ জানান, প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে ২৯ সেপ্টেম্বর দেশের পথে যাত্রা করবেন। জাতিসংঘ সাধারণ পরিষদের সভার আগে কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলনে অংশ নিতে গত ১৪ আগস্ট ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে তিনি যুক্তরাষ্ট্রে যান। ১২ দিনের সফর শেষে ২৬ এপ্রিল তাঁর দেশে ফেরার কথা ছিল।

বাসস জানায়, ওয়াশিংটনের উদ্দেশে রওনা হওয়ার আগে বৃহস্পতিবার সকালে নিউ ইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন অফিসে এক সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সংবাদমাধ্যমকে তাঁর সফর সম্পর্কে অবহিত করতে এই সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে দেশে মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দেন। পরে তিনি ভয়েস অব আমেরিকাকেও সাক্ষাৎকার দেন।

এদিকে প্রধানমন্ত্রীর ফেরার দিন পিছিয়ে যাওয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁকে গণসংবর্ধনার তারিখও পিছিয়েছে বলে জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। গতকাল রাতে বিডিনিউজ টোয়েন্টিফোরডটকমকে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ২৬ তারিখ দেশে ফেরার কথা ছিল। সেটা পিছিয়ে ৩০ তারিখে গেছে। তাই তাঁকে গণ-অভ্যর্থনার যে কর্মসূচি ২৬ তারিখে ছিল সেটা ৩০ তারিখে হবে। ’


মন্তব্য