kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


বাস ও ট্রাকের পৃথক সংঘর্ষে নিহত ৬

কালের কণ্ঠ ডেস্ক   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাস ও ট্রাকের পৃথক সংঘর্ষে নিহত ৬

ঢাকা-মাওয়া মহাসড়কে গতকাল দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে চারজন নিহত হয়। ছবি : কালের কণ্ঠ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ঢাকা-মাওয়া মহাসড়কে দুই বাসের সামনাসামনি সংঘর্ষে এক নারীসহ চারজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ৩০ জন।

বগুড়ার শেরপুর উপজেলায় বাস ও ট্রাকের সংঘর্ষে নিহত হয়েছেন দুই নারী। আহত হয়েছে আরো অন্তত ২০ জন। গতকাল সোমবার এ দুটি দুর্ঘটনা ঘটে।

একই দিন মাগুরায় পল্লী বিদ্যুৎ কর্মচারীসহ দুজন এবং চুয়াডাঙ্গায় এক শিশু শিক্ষার্থী, কুড়িগ্রামে ইউনিয়ন পরিষদ সদস্য, ব্রাহ্মণবাড়িয়ায় এক যুবক ও হবিগঞ্জে এক কৃষক গাড়িচাপায় প্রাণ হারিয়েছেন। গতকাল সোমবার এসব দুর্ঘটনা ঘটে।

এর আগে গত রবিবার সন্ধ্যা ও রাতে সড়ক দুর্ঘটনায় চুয়াডাঙ্গা, নারায়ণগঞ্জের সোনারগাঁ ও বাগেরহাটে একজন করে নিহত হয়েছে। এ নিয়ে গত আট দিনে অন্তত ১১২ জন নিহত হলো। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

মুন্সীগঞ্জ : সিরাজদিখান উপজেলার নিমতলা এলাকায় গতকাল দুপুরে দ্রুতগতির যাত্রীবাহী দুটি বাসের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের বিকট শব্দ ও দুর্ঘটনাকবলিত যাত্রীদের আর্তচিৎকারে ছুটে আসে আশপাশের মানুষ।

নিহতদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। চারজনের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে। তাদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন জেলার শ্রীনগর উপজেলার ষোলঘর গ্রামের সাদেক হোসেনের ছেলে ফাইজুল ইসলাম (২১)। আহত ২০ জনকে ঢাকা ও স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, মাওয়াগামী গাংচিল পরিবহনের বাসের সঙ্গে বিপরীত দিকে থেকে আসা ঢাকাগামী প্রচেষ্টা পরিবহনের বাসের সংঘর্ষ হয়। দুর্ঘটনাকবলিত বাস দুটির চালক পলাতক।

পুলিশ সুপার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বেপরোয়া গতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। দায়ীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বগুড়া : শেরপুর উপজেলার মির্জাপুর আমবাগান এলাকায় গতকাল ভোরের দিকে ঢাকা-বগুড়া মহাসড়কে বাস ও ট্রাকের সংঘর্ষে দুজন নিহত ও ২০ জন আহত হয়েছে।

নিহতদের একজন রংপুর শহরের রেজাউল ইসলামের স্ত্রী রওশন আরা বেগম। অন্যজনের পরিচয় জানা যায়নি। শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা সোহেল জানান, রংপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ইউনাইটেড পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীতমুখী লোহার অ্যাঙ্গেলবোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়েছে।

শেরপুর থানার ওসি খান এরফান আলী জানান, নিহত এক নারীর পরিচয় জানার চেষ্টা চলছে। তাঁর বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে হবে।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা-ঝিনাইদহ মহাসড়কের পাঁচমাইল এলাকায় ঢাকাগামী পূর্বাশা পরিবহনের একটি একটি বাসের ধাক্কায় জুবায়ের হোসেন (৯) নামের এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সে সদর উপজেলার সুবদিয়া গ্রামের মোহাম্মদ বনফুলের ছেলে এবং স্থানীয় একটি কিন্ডারগার্টেন স্কুলের নার্সারি শ্রেণির ছাত্র।

এর আগে রবিবার রাতে চুয়াডাঙ্গা থেকে জীবননগরগামী একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আমিন মণ্ডল (৪৫) নামের এক নৈশ প্রহরী মারা গেছেন। সদর উপজেলার আকন্দবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আমিন দর্শনা পৌর এলাকার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত করিম মণ্ডলের ছেলে।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি তোজাম্মেল হক দুর্ঘটনায় দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মাগুরা : গতকাল সকাল ৮টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা শহরতলির পানান্দুয়ালী ব্যাপারীপাড়া মসজিদের সামনে পিকআপ ভ্যানচাপায় নিহত হয়েছেন দুই সাইকেল আরোহী। তাঁরা হলেন যশোরের বালিয়াপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতির মেসেঞ্জার ইব্রাহিম আলী (৩৫) ও মাগুরা সদরের পানান্দুয়ালী মোল্লাপাড়া গ্রামের মকবুল বিশ্বাসের ছেলে চা দোকানি আব্দুল কুদ্দুস (৬০)। সদর থানার উপপরিদর্শক (এসআই) রিয়াদুল ইসলাম জানান, এ ব্যাপারে সদর থানায় মামলা হয়েছে।

কুড়িগ্রাম : ভূরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট ইউনিয়নে ট্রাকচাপায় সুজা মিয়া নামের এক ইউনিয়ন পরিষদ সদস্য মারা গেছেন। গতকাল সকাল ৬টার দিকে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কের জয়মনিরহাট বাজারে এ দুর্ঘটনা ঘটে। সুজা মিয়া জয়মনিরহাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার শ্যামবাড়ী এলাকায় রবিবার সন্ধ্যায় ট্রাক্টরচাপায় রিপন মিয়া (২৩) নামের এক যুবক নিহত হয়েছেন। অটোরিকশার যাত্রী রিপন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়নের সোহাতা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। দুর্ঘটনায় অটোরিকশায় থাকায় আরো চারজন আহত হয়।

বাগেরহাট : ফকিরহাট উপজেলার খান ফিলিং স্টেশনের কাছে রবিবার সন্ধ্যায় বিআরটিসি বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরো একজন। নিহত মোটরসাইকেল আরোহী আরিফুর রহমান (৪০) সদর উপজেরার কার্তিকদিয়া গ্রামের রইজ উদ্দিনের ছেলে। তিনি একজন হোমিও চিকিৎসক ছিলেন।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় বাসচাপায় নিহত হয়েছেন আজিজুল হক (৩৫) নামের এক শ্রমিক। এতে আহত হয়েছে আরো দুজন। রবিবার রাতের এ দুর্ঘটনার পর বাস ও চালক আটক করেছে কাঁচপুর হাইওয়ে পুলিশ। ওই হাইওয়ে থানার ওসি শেখ শরিফুল আলম বলেন, আজিজুল রহিম স্টিল মিলের শ্রমিক ছিলেন।

হবিগঞ্জ : সদর উপজেলার ধুলিয়াখাল-পাইকপাড়া সড়কে গতকাল অটোরিকশার ধাক্কায় নিহত হয়েছেন সামছু মিয়া। তিনি ধুলিয়াখাল এলাকার বাসিন্দা।

 

যাত্রাবাড়ীতে মাইক্রোবাসের ধাক্কায় শিশু নিহত

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় মামুনুর রশিদ (৮) নামের একটি শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার সকালে এ মর্মান্তিক ঘটনা ঘটে। স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ চালকসহ ওই মাইক্রোবাস আটক করেছে।

যাত্রাবাড়ী ধানার ওসি আনিসুর রহমান বলেন, সকাল ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাস্তার পাশ দিয়ে যাওয়ার সময় শিশু মামুনুর রশিদকে ধাক্কা দেয় একটি মাইক্রোবাস। গুরুতর অবস্থায় তাকে দ্রুত স্থানীয়দের সহযোগিতায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তাকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মাইক্রোবাসসহ চালককে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন। ঘটনার তদন্ত চলছে।  

পরিবারের লোকজন হাসপাতালে সাংবাদিকদের জানায়, রাজধানীর কদমতলীর পলাশপুরের ৫ নম্বর রোডের বাসিন্দা হারুনুর রশিদেল ছেলে মামুন।  


মন্তব্য