kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সিলেটে ইমামের হাত-পা বাঁধা ঝুলন্ত লাশ উদ্ধার

সিলেট অফিস   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সিলেটে ইমামের হাত-পা বাঁধা ঝুলন্ত লাশ উদ্ধার

সিলেট জেলার ওসমানীনগর উপজেলায় মাওলানা আব্দুর রহমান (৪৫) নামের এক ইমামকে হাত-পা বেঁধে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত আব্দুর রহমান উপজেলার সাদিপুর ইউনিয়নের দক্ষিণ মোবারকপুর (আন্দারকোনা) জামে মসজিদের ইমাম ছিলেন।

গতকাল বৃহস্পতিবার সকালে নিজ কক্ষ থেকে পুলিশ তাঁর লাশ উদ্ধার করে।

এদিকে একই দিন উপজেলার কালনীরচর গ্রাম থেকে ফাঁস লাগানো অবস্থায় এক স্কুল ছাত্রের এবং গোয়ালাবাজার এলাকা থেকে অন্য এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল ভোরে মুসল্লিরা স্থানীয় আন্দারকোনা মসজিদে নামাজ পড়তে গিয়ে ইমামের কক্ষের দরজা খোলা

দেখেন। মুসল্লিরা কক্ষে ঢুকে ইমামের হাত-পা বাঁধা ঝুলন্ত লাশ দেখে ওসমানীনগর থানা পুলিশকে খবর দিলে পুলিশ সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। নিহত ইমাম সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার সোনাপুর গ্রামের আব্দুল বারির ছেলে।

নিহত ইমামের বড় ভাই জইন উদ্দিন অভিযোগ করেন, তাঁর ভাইকে হত্যা করে ফাঁস লাগিয়ে রাখা হয়েছে। তিনি এ ঘটনায় মামলা দায়ের করবেন বলে জানান।

ওসমানীনগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী খুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত ইমামের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, তাঁর হাত-পা বেঁধে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছে দুর্বৃত্তরা। তবে কী কারণে তাঁকে হত্যা করা হয়েছে তা তদন্তের পর জানা যাবে। লাশ ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে তিনি জানান। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে উপজেলার একই ইউনিয়নের দক্ষিণ কালনীচর গ্রামের প্রবাসী ইয়াকুব আলীর ছেলে নাজমুল ইসলামের (১২) লাশ গতকাল সকালে নিজ বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। ঘরের বাথরুমে কাপড় রাখার স্ট্যান্ডের সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত নাজমুল স্থানীয় রহমতপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিল। তার মৃত্যুর ঘটনাটি রহস্যজনক বলে একাধিক সূত্রে জানা গেছে। পুলিশ জানায়, ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর তার মৃত্যুর কারণ জানা যাবে।

একই দিন সকালে উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের গদিয়াচর রোডের একটি বাসা থেকে ফখরুল ইসলাম (২২) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ফখরুল বিষ পানে আত্মহত্যা করেছেন।


মন্তব্য