kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


নরসিংদীতে আইনমন্ত্রী

বিচার বিভাগের সচিবালয় মন্ত্রণালয় করতে পারে না

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিচার বিভাগের সচিবালয় মন্ত্রণালয় করতে পারে না

 আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আইন অনুযায়ী আইন মন্ত্রণালয় বিচার বিভাগের স্বাধীন সচিবালয় তৈরি করে দিতে পারে না। বিচার বিভাগের জন্য আলাদা সচিবালয় করতে হলে তা মন্ত্রিপরিষদে উপস্থাপনসহ একটি প্রক্রিয়ার মাধ্যমে করতে হবে।

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে পৃথক বিচার বিভাগীয় সচিবালয় স্থাপন প্রশ্নে তিনি এই মন্তব্য করেন।

গতকাল মঙ্গলবার বিকেলে নরসিংদী জেলা জজ আদালতের বর্ধিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন। জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি বলেন, জঙ্গিবাদ বাংলাদেশের নতুন সমস্যা। ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের মোকাবিলা করতে হবে। সবাই যদি সতর্ক থাকি ও জঙ্গিবাদের বিরুদ্ধে কণ্ঠ মেলাই তাহলে বাংলাদেশে জঙ্গিবাদ থাকবে না।

জেলা ও দায়রা জজ বেগম ফাতেমা নজীবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইনসচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা,  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) বেগম শামীম আহাম্মদ, জেলা লিগ্যাল এইড কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও সহকারী জজ ইকবাল মাহমুদ প্রমুখ।

অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ বেগম ফাতেমা নজীব আদালতের স্থানস্বল্পতা ও বিচারক সংকটের চিত্র তুলে ধরে আইনমন্ত্রীর কাছে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানান। জবাবে আইনমন্ত্রী সমস্যা সমাধানের আশ্বাস দেন। পরে আইনমন্ত্রী জেলা জজ আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তা এবং জেলা আইনজীবীদের সঙ্গে পৃথক মতবিনিময় করেন।


মন্তব্য