kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


শফিক রেহমান জামিনে মুক্তির পর বারডেমে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও গাজীপুর   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



শফিক রেহমান জামিনে মুক্তির পর বারডেমে

জামিনে মুক্তি পাওয়ার পর চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে ভর্তি হয়েছেন সাংবাদিক শফিক রেহমান। গতকাল মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে বের হয়ে বিকেল পৌনে ৪টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে পৌঁছেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার নাশির আহমেদ কালের কণ্ঠকে জানান, সোমবার রাতে শফিক রেহমানের জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছায়। যাচাই-বাছাই শেষে গতকাল দুপুরে তাঁকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।

বারডেম হাসপাতাল সূত্র জানায়, বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক এ কে আজাদ খানের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। ডায়াবেটিসের মাত্রা বেড়ে যাওয়ায় তিনি কিছুটা অসুস্থ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ ও হত্যাচেষ্টা’র অভিযোগে দায়ের হওয়া মামলায় যায়যায়দিন পত্রিকার সাবেক সম্পাদক শফিক রেহমানকে গত ৩১ আগস্ট শর্তসাপেক্ষে জামিন দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তিন মাসের জন্য অথবা ওই মামলায় পুলিশ প্রতিবেদন হওয়া পর্যন্ত তিনি জামিনে থাকতে পারবেন।

গত ১৬ এপ্রিল ঢাকার ইস্কাটনের বাসা থেকে গ্রেপ্তারের পর দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসা করা হয় শফিক রেহমানকে। প্রথমে তাঁকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ও পরে গাজীপুরের কাশিমপুর কারাগারে রাখা হয়।


মন্তব্য