kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ

নতুন বগি লেগেছে পারাবত ও তিস্তায়

নিজস্ব প্রতিবেদক   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ

ঈদুল আজহার পাঁচ দিনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েছে। গতকাল শুক্রবার দেওয়া হয় ১১ সেপ্টেম্বরের টিকিট।

পাঁচ দিনে রাজধানী থেকে বিভিন্ন গন্তব্যের ৩১টি আন্তনগর ট্রেনের প্রায় এক লাখ ১০ হাজার টিকিট বিক্রি হয়েছে। গতকাল বিক্রির শেষ দিনে ভিড় কম ছিল। সকাল ৯টার মধ্যে কমলাপুর রেলস্টেশনে চট্টগ্রামের তূর্ণা নিশীথা, মহানগর এক্সপ্রেস, চট্টলা এক্সপ্রেস ও নোয়াখালীর উপকূল এক্সপ্রেসের টিকিট শেষ হয়ে যায়।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদযাত্রায় প্রতিদিন কমলাপুর থেকে ৬৯টি ট্রেন ছেড়ে যাবে। এক হাজার ছয়টি কোচের সঙ্গে নতুন ১৪০টি যুক্ত হয়েছে। নিয়মিত চলাচলকারী ২০২টি ইঞ্জিনের সঙ্গে যুক্ত হয়েছে নতুন ১৮টি ইঞ্জিন। এর ফলে এবার সারা দেশে প্রতিদিন প্রায় দুই লাখ ৬০ হাজার যাত্রী পরিবহন করা যাবে। ঈদকে সামনে রেখে জরুরি দায়িত্বে থাকা রেল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। রেল ভবনে একটি কন্ট্রোল রুম চালু থাকবে। ৭ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত সুন্দরবন, উপকূল ও বিজয় এক্সপ্রেস ছাড়া অন্য আন্তনগর ট্রেনগুলোর সাপ্তাহিক বিরতি থাকবে না। ঈদের তিন দিন আগে থেকে ঈদের পরের সাত দিন তিন জোড়া করে বিশেষ ট্রেন চলবে।

গতকাল সকালে রেলমন্ত্রী মো. মুজিবুল হক কমলাপুর রেলস্টেশনে ঢাকা-সিলেট রুটের পারাবত এবং ঢাকা-দেওয়ানগঞ্জ রুটের তিস্তা ট্রেনের নতুন বগি উদ্বোধন করেন। নতুন লাল-সবুজসহ ১৬ কোচের পারাবত দুপুরে সিলেটে পৌঁছে। এতে আছে দুটি এসি স্লিপার কোচ, দুইটি এসি চেয়ার, একটি প্রথম শ্রেণি, আটটি শোভন চেয়ার ও দুটি ডাইনিং কার। সব মিলিয়ে পারাবতে এখন আসনসংখ্যা ৭১৯।

চট্টগ্রামে প্রায় আড়াই হাজার টিকিট অবিক্রীত : চট্টগ্রাম থেকে নিজস্ব প্রতিবেদক জানান, ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির পঞ্চম দিনে গতকাল প্রায় আড়াই হাজার টিকিট অবিক্রীত রয়ে গেছে। শুক্রবার সকাল ৮টায় ১১ সেপ্টেম্বরের টিকিট বিক্রি শুরুর আড়াই ঘণ্টার মধ্যে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের টিকিট শেষ হয়ে যায়। তবে ঢাকা, সিলেট, চাঁদপুরসহ বিভিন্ন রুটের আরো ১১টি ট্রেনের টিকিট অবিক্রীত আছে।

গতকাল টিকিট বিক্রির শেষ দিন হলেও ঈদ পিছিয়ে যাওয়ায় আজ শনিবার ১২ সেপ্টেম্বরের টিকিট দেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেলস্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ। গতকাল বিকেলে তিনি কালের কণ্ঠকে বলেন, শুক্রবার দেওয়া হয়েছে ১১ সেপ্টেম্বরের অগ্রিম টিকিট। ১২ সেপ্টেম্বরের টিকিট শনিবার সকাল ৮টা থেকে দেওয়া শুরু হবে। শুক্রবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্রি হয়েছে চার হাজারের কিছু বেশি টিকিট। তবে বিক্রির জন্য ছিল ছয় হাজার ৫৮০টি টিকিট।

স্টেশন সূত্রে জানা যায়, চাহিদা কম থাকায় লাইনে দাঁড়িয়ে স্বাচ্ছন্দ্যে টিকিট সংগ্রহ করেছেন যাত্রীরা।


মন্তব্য