kalerkantho


চেক জালিয়াতির মামলায় রফিউর রাব্বি কারাগারে

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৩০ মার্চ, ২০১৬ ০০:০০



চেক জালিয়াতির মামলায় রফিউর রাব্বি কারাগারে

৭০ লাখ টাকার একটি চেক জালিয়াতি মামলায় এক বছরের দণ্ডপ্রাপ্ত নারায়ণগঞ্জের সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি নিহত ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা ও তেল-গ্যাস-খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির নারায়ণগঞ্জ জেলা শাখার আহ্বায়ক।

গতকাল মঙ্গলবার সকালে রফিউর রাব্বি নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত মিয়াজী মোহাম্মদ শহীদুল আলম চৌধুরীর আদালতে ওই মামলায় আত্মসমর্পণ করে জামিন চান। বিচারক জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে একই আদালত সম্প্রতি রফিউর রাব্বিকে আত্মসমর্পণের জন্য নোটিশ পাঠান। এ ছাড়া ৬০ দিনের মধ্যে অর্থদণ্ডের বাকি টাকা পরিশোধের জন্যও নোটিশে উল্লেখ করা হয়। রফিউর রাব্বির আইনজীবী অ্যাডভোকেট আওলাদ হোসেন জানান, তাঁরা এ ব্যাপারে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করবেন।

আদালত সূত্র জানায়, ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে নারায়ণগঞ্জ শহরের উত্তর চাষাঢ়া এলাকার জালালউদ্দীন আহম্মেদকে ৭০ লাখ টাকার দুটি চেক দেন রফিউর রাব্বি। কিন্তু চেক দুটি প্রত্যাখ্যাত হলে জালালউদ্দীন ওই বছর নারায়ণগঞ্জ মুখ্য বিচারিক হাকিম আদালতে চেক জালিয়াতির মামলা করেন। ওই মামলায় ২০১৫ সালের ২৪ জুন নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত রাব্বিকে এক বছরের সশ্রম কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন। এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে রাব্বির দায়ের করা আপিল খারিজ হলে স্থানীয় আদালত রফিউর রাব্বির বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন।


মন্তব্য