kalerkantho

26th march banner

জোহা বাসায় ফিরেছেন

‘রাস্তায় উদ্ভ্রান্তের মতো ঘুরছিল’

নিজস্ব প্রতিবেদক   

২৪ মার্চ, ২০১৬ ০০:০০



জোহা বাসায় ফিরেছেন

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা নিয়ে গণমাধ্যমে কথা বলে আলোচনায় আসার পর নিখোঁজ হওয়া তথ্যপ্রযুক্তিবিদ তানভীর হাসান জোহা অবশেষে বাসায় ফিরেছেন। মঙ্গলবার মধ্যরাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাঁকে বাসায় দিয়ে গেছেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। গোয়েন্দা পুলিশ বলছে, জোহাকে রাস্তায় উদ্ভ্রান্তের মতো ঘুরতে দেখে তারা তাঁকে বাসায় পৌঁছে দিয়েছে।

জোহার চাচা বাংলাদেশ টেলিভিশনের সাবেক উপমহাপরিচালক মাহবুবুল আলম সাংবাদিকদের বলেন, ‘নিখোঁজের সাত দিন পর জোহাকে  মঙ্গলবার রাত দেড়টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তার কলাবাগানের বাসভবনে দিয়ে গেছেন। তারা বলেছে, বিমানবন্দর এলাকায় উদ্ভ্রান্তের মতো ঘোরাফেরা করা অবস্থায় জোহাকে তারা পেয়েছে। সে এখন মানসিকভাবে বিপর্যস্ত। সুস্থ হলে তার সঙ্গে কথা বলে সব কিছু অবহিত করা হবে। ’

গতকাল দুপুরে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মারুফ হোসেন সরদার সাংবাদিকদের জানান, গোয়েন্দা পুলিশ একটি সোর্সের মাধ্যমে খবর পায়, বিমানবন্দর এলাকায় একজন উদ্ভ্রান্তের মতো ঘুরছেন। পরে গোয়েন্দা পুলিশের একটি দল গিয়ে তাঁকে (জোহা) সেখান থেকে উদ্ধার করে এবং ঠিকানা জেনে কলাবাগানের বাসায় পৌঁছে দেয়।

গত ১৬ মার্চ রাতে অফিস থেকে বাসায় ফেরার পথে রাজধানীর কচুক্ষেত এলাকা থেকে জোহাকে একটি গাড়িতে তুলে নেওয়া হয় বলে তাঁর সঙ্গী এক বন্ধুর বরাত দিয়ে জানিয়েছিল স্বজনরা। পরে তাঁকে উদ্ধারে পুলিশের সহযোগিতা না পাওয়ার অভিযোগ তুলেছিল তাঁর পরিবার। বিভিন্ন সময়ে আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট বিভিন্ন বাহিনীকে তথ্যপ্রযুক্তি সহায়তা দিয়ে আসা জোহাকে ওই সব বাহিনীর কোনোটি তুলে নিয়েছিল বলে সন্দেহ করছিল তারা। তবে কোনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীই তাঁকে আটকের কথা স্বীকার করেনি।


মন্তব্য