kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


রাশিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে

৬১ জন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

২০ মার্চ, ২০১৬ ০০:০০



রাশিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে

রাশিয়ায় একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে ৬১ জন নিহত হয়েছেন। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি অবতরণের সময় দুর্ঘটনা ঘটে। ফ্লাইদুবাই এয়ারলাইনের বিমানটির ৫৫ জন যাত্রী ও ছয়জন ক্রুর সবাই নিহত হন।

দুর্ঘটনাকবলিত বোয়িং ৭৩৭ বিমানটি দুবাই থেকে যাত্রা করেছিল। রাশিয়ার স্থানীয় সময় শনিবার ভোরে খারাপ আবহাওয়ার কারণে বিমানটি অবতরণের আগে প্রায় দুই ঘণ্টা সময় ধরে বিমানবন্দরের ওপরে আকাশে ঘুরছিল বলে জানা যাচ্ছে। বিমানটি রানওয়ে থেকে ছিটকে গিয়ে ভেঙে কয়েক টুকরো হয়ে যায় এবং তাতে আগুন ধরে যায়। ৭০০ উদ্ধারকর্মী কাজ করছেন। দেশটির দক্ষিণের রোস্তভ অন দন শহরে দুর্ঘটনাটি ঘটে।

নিহতদের ৪৪ জনই রাশিয়ার নাগরিক, চারটি শিশুও রয়েছে। এ ছাড়া ইউক্রেনের চারজন, ভারতের দুজন এবং একজন উজবেক নিহত হয়েছেন। তাঁরা সবাই যাত্রী। ক্রুদের মধ্যে পাঁচজনই রুশ। রাশিয়ার জরুরি তত্পরতাবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য জানায়। বিমানের দুটি ফ্লাইট ডেটা রেকর্ডার উদ্ধার করা হয়েছে।

ফিলিপাইনে ২৫৪ আরোহী নিয়ে জরুরি অবতরণ : আড়াই শতাধিক যাত্রী নিয়ে ফিলিপাইনের একটি বিমান গতকাল ম্যানিলা বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। অভ্যন্তরীণ রুটে চলাচলকারী বিমানটি

এর কিছুক্ষণ আগেই উড্ডয়ন করে। ককপিটে সন্দেহভাজন ধোঁয়া দেখা দেওয়ায় বিমানটি অবতরণ করে। উড্ডয়নের ১০ মিনিটের মধ্যেই ধোঁয়ার বিষয়টি নজরে আসে। সূত্র : বিবিসি, এপি।


মন্তব্য